Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঈদে সাজেকের সব রিসোর্টে ছাড়

ঈদের ছুটিতে পরিবার নিয়ে সাজেক ভ্যালি ভ্রমণে উৎসাহ দিতে এ ছাড়ের ঘোষণা

আপডেট : ২৫ জুন ২০২৩, ১২:০৩ পিএম

ঈদ-উল-আজহা উপলক্ষে মেঘের রাজ্য হিসেবে পরিচিত রাঙামাটির সাজেক ভ্যালির সব রিসোর্ট ও কটেজের ভাড়া ১৫% ছাড় ঘোষণা করেছে কটেজ মালিক সমিতি।

শনিবার (২৪ জুন) সন্ধ্যায় কটেজ মালিক সমিতি অব সাজেকের সহসভাপতি চাইথোয়াই অং চৌধুরী জয় বিষয়টি নিশ্চিত করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে অনলাইন সংবাদমাধ্রম বাংলা ট্রিবিউন।

চাইথোয়াই অং চৌধুরী বলেন, “বর্ষা মৌসুম উপলক্ষে এবং ঈদের ছুটিতে পরিবার নিয়ে সাজেক ভ্যালি ভ্রমণে উৎসাহ দিতে ঈদের পরদিন থেকে ৩০ জুলাই পর্যন্ত সাজেকের সব রিসোর্ট ও কটেজের ভাড়া ১৫% কম নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। আশা করছি, এ সুযোগে প্রচুর পর্যটক সাজেকে বেড়াতে আসবেন।

সাজেকের দার্জিলিং রিসোর্টের মালিক ও সমিতির সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম বলেন, “ঈদ-উল-ফিতরের পর থেকে সাজেকে পর্যটক কমে গেছে। মৌসুমের এই সময়ে যেখানে পর্যটকে ভরপুর থাকতো, সেখানে এখন ফাঁকা সব রিসোর্ট-কটেজ। ঈদ-উল-আজহাকে ঘিরে কিছু রুম বুকিং হয়েছে। আশা করছি, ছাড় দেওয়ায় গত দুই মাস যে অচল অবস্থা ছিল, তা কেটে যাবে।”

প্রকৃতিপ্রেমীরা বলছেন, সাজেকে বর্ষার সময় পাহাড়ি প্রকৃতি সবুজ হয়ে ওঠে। পাহাড়ের সবুজে ডানা মেলে সাদা-কালো মেঘ। সবুজের বেষ্টনীতে কেবলই বৃষ্টির বড় বড় ফোঁটা দেখা যায়। ভোরে বৃষ্টি হলে মেঘ ঢুকে পড়ে শোবার ঘর পর্যন্ত। সাজেকের মেঘ কখনও ধরা দেয় সমুদ্রের রূপে। সবুজ উপত্যকা, অপার্থিব সূর্যোদয়, জোসনায় ছড়িয়ে পড়া মেঘের দল, আকাশের মেঘের অনেক রঙ মিলিয়ে সাজেক যেন অন্য এক জনপদ। এক জাদুকরি প্রকৃতির রহস্যঘেরা উপত্যকা। সারা দেশে পর্যটকদের পছন্দের নামও সাজেক। পাহাড়ি এই উপত্যকা বাঘাইছড়ি উপজেলায়। যাতায়াত করতে হয় খাগড়াছড়ি শহর হয়ে। বর্ষায় সাজেকের সৌন্দর্য দেখার পরিকল্পনা করতে পারেন যে কেউ।

About

Popular Links