Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঈদের দিনটি হতে পারে বৃষ্টিস্নাত

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে যানজট ও অন্যান্য সমস্যার সম্মুখীন হচ্ছেন বাড়ি ফেরা মানুষ

আপডেট : ২৮ জুন ২০২৩, ০৪:১৯ পিএম

আষাঢ়ের মাঝামাঝিতে কয়েকদিন ধরে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হচ্ছে দেশজুড়ে। বুধবার (২৮ জুন) সকাল থেকে রাজধানীতে তিন ঘণ্টায় ২৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা ঈদের দিনেও অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ তারিফুল নেওয়াজ কবির বলেছেন, “২৭ জুন সকাল ৬টা থেকে ২৮ জুন সকাল ৬টা পর্যন্ত সারা দেশে ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। তবে বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা ঈদের দিন সকাল পর্যন্ত অব্যাহত থাকতে পারে এবং বিকালে তা হ্রাস পেতে পারে।”

এদিকে কাছের মানুষদের সঙ্গে ঈদ করতে গ্রামের বাড়ি রওনা হওয়া মানুষেরা বৃষ্টির কারণে যানজট ও অন্যান্য সমস্যার সম্মুখীন হচ্ছেন। এছাড়া যারা এখনো কোরবানির পশু কিনতে পারেননি তারা গরুর হাটে অসুবিধার সম্মুখীন হচ্ছেন।

অন্যদিকে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার সুযোগ নিয়ে রিকশা ও সিএনজিচালিত অটোরিকশা অতিরিক্ত ভাড়া আদায় করছে।

আবহাওয়া অফিসের বুলেটিনে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

About

Popular Links