Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভোমরায় সার্ভার জটিলতায় আটকে গেছে কাঁচা মরিচের চালান

রবিবার সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত মাত্র দুটি এলসি অনুমোদন পেয়েছে

আপডেট : ০২ জুলাই ২০২৩, ০৪:১৮ পিএম

ইন্টারনেটের সার্ভার জটিলতায় সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে আটকে গেছে ভারত থেকে আমদানি করা কাঁচা মরিচের চালান। তবে আমদানিকারক আশরাফুল রহমান বলছেন, “কাস্টমস কর্মকর্তাদের অনুপস্থিতির কারণে মিলছে না কাঁচা মরিচের ট্রাক আনলোডের অনুমতি।”

রবিবার (২ জুন) দুপুর আড়াইটা পর্যন্ত কাঁচা মরিচের গাড়ি আনলোডের অনুমতি মেলেনি বলে জানিয়েছেন তিনি।

আমদানিকারক আশরাফুল রহমান বলেন, “ঈদের ছুটি শেষ হলেও কাস্টমস কর্মকর্তারা এখনো কাজে যোগ দেননি। ফলে এ অবস্থার সৃষ্টি হয়েছে। কাঁচা মরিচ একটি পচনশীল পণ্য। এটি যথা সময়ে লোড-আনলোড করতে না পারলে ক্ষতির আশংকা থাকে।”

এদিকে, মনিরুজ্জামান নামের ভোমরা বন্দরের দায়িত্বশীল এক ব্যক্তি ঢাকা ট্রিবিউনকে বলেছেন, “ঈদের ছুটি শেষে রবিবার থেকে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। তবে সার্ভার জটিলতার কারণে পণ্য খালাসের অনুমতি মিলছে না। রবিবার সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত মাত্র দুটি এলসি অনুমোদন পেয়েছে।”

ভোমরা স্থলবন্দরের ব্যবসায়ী আমির হামজা বলেন, “আমার ছয় ট্রাক আমদানি করা কাঁচা মরিচের চালান প্রবেশ করেছে। সেগুলো আনলোড চলছে। আশা করছি কাঁচা মরিচের দাম কমে যাবে।”

এদিকে, কাঁচা মরিচ নিয়ে দেশে যখন তুলকালাম কাণ্ড চলছে, তখন ভোমরা বন্দরে চালান আটকে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ীরা। তারা এর পেছনে সিন্ডিকেটকে দায়ী করছেন।

About

Popular Links