Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

নৌপরিবহন প্রতিমন্ত্রী: প্রধানমন্ত্রী বৃষ্টির জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেছেন

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘তীব্র তাপদাহের মধ্যে ঈদে প্রশান্তির বৃষ্টি হয়েছে। এটা আল্লাহর বিশেষ রহমত। কৃষকের কাছে এ বৃষ্টিটা ঈদের উপহার’

আপডেট : ০২ জুলাই ২০২৩, ০৪:৪৮ পিএম

এবারের ঈদযাত্রা পুরোটাই ভালো হয়েছে উল্লেখ করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, “তীব্র তাপদাহের মধ্যে ঈদে প্রশান্তির বৃষ্টি হয়েছে। এটা আল্লাহর বিশেষ রহমত। কৃষকের কাছে এ বৃষ্টিটা ঈদের উপহার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃষ্টির জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেছেন।”

রবিবার (২ জুলাই) নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে তিনি এ কথা বলেন।

গতবারের চেয়ে এবার পশু কোরবানি বেশি হয়েছে উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, “ঈদ-উল-আজহায় মানুষ স্বচ্ছন্দে বাড়ি যেতে পেড়েছে। ফিরতেও পারছে ভালোভাবে।”

রাজধানীর সদরঘাট টার্মিনালের লালকুঠি ঘাটে বার্দিং করা লঞ্চ “এমভি ময়ূর-৭”-এ অগ্নিকাণ্ডের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, “তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ঘটনা তদন্তে নৌপরিবহন অধিদপ্তর ছয় সদস্যের একটি কমিটি গঠন করেছে। কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেওয়া হয়েছে।”

ঝালকাঠির সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজ “ওটি সাগর নন্দিনী-২”-এ অগ্নিকাণ্ডের বিষয়ে তিনি বলেন, “রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। ওয়েল ট্যাংকারে আগুন না লাগায় বড় ধরনের বিপর্যয় থেকে বেঁচে গেছে। ঝালকাঠি জেলা প্রশাসন থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।”

প্রতিমন্ত্রী বলেন, “গত ১৫ বছরে আমরা নিরাপত্তার জন্য যথেষ্ট ব্যবস্থা নিয়েছি। নৌপথ খননের ব্যবস্থা নিয়েছি। নৌপথ খননের জন্য ড্রেজার সংগ্রহ করছি। আগামী তিন বছর পর আধুনিক নৌপথ ও নৌ-নিরাপত্তায় যথাযথ ব্যবস্থা দেখতে পারবো। এ লক্ষ্যে যেসব ব্যবস্থা নেওয়া দরকার সেটি করতে পারবো।”

About

Popular Links