Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

নওগাঁয় ৭০ কেজি ওজনের ‌ব্রহ্মামূর্তি উদ্ধার, আটক ৩

‘মূর্তিটি কালো রঙের। ধারণা করা হচ্ছে, এটি কষ্টিপাথর দিয়ে তৈরি ব্রহ্মামূর্তি’

আপডেট : ০৭ এপ্রিল ২০২২, ১১:৪৯ এএম

নওগাঁর মহাদেবপুর থেকে ৭০ কেজি ওজনের একটি ব্রহ্মামূর্তি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়। মূর্তিটির আনুমানিক মূল্য ৩৫ কোটি টাকা বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (৬ এপ্রিল) দুপুর ১টার দিকে উপজেলার সুলতানপুর দক্ষিণপাড়া গ্রামের গণেশ পালের বাড়িতে অভিযান চালিয়ে মূর্তিটি উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় আটক করা হয়েছে- উপজেলার সুলতানপুর গ্রামের মণি মন্ডল (২৫), তাতারপুর গ্রামের সুমন সরদার (৩০) ও একই গ্রামের রকি মন্ডলকে (১৯)।

পুলিশ বলছে, এই তিনজন মূর্তি পাচারকারী চক্রের সদস্য। তারা ওই মূর্তিটি পাচারের চেষ্টা করছিলেন।


আরও পড়ুন



এ বিষয়ে মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন আহমেদ বলেন, জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) গোপন তথ্যের ভিত্তিতে দুপুর ১টার দিকে উপজেলার উত্তরগ্রাম ইউনিয়নের সুলতানপুর দক্ষিণপাড়া গ্রামের গণেশ পালের বাড়িতে পুলিশের একটি দল অভিযান চালায়। তল্লাশি চালিয়ে ওই বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করা হয়। এ সময় অভিযুক্ত তিনজনকে আটক করা হয়। মূর্তিটি বিভিন্ন অংশ ভাঙা অবস্থায় পাওয়া গেছে। উদ্ধার হওয়া মূর্তিটির ওজন ৭০ কেজির বেশি এবং কালো পাথর দিয়ে তৈরি। ধারণা করা হচ্ছে, এটি কষ্টিপাথরে নির্মিত ব্রহ্মামূর্তি। এর আনুমানিক মূল্য ৩৫ কোটি টাকা।

তিনি আরও বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন। মূর্তিটি প্রত্নতাত্নিক বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

About

Popular Links