Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

কাদের: দু-চারটা গাড়ি উল্টো ঢুকে পুরো এলাকায় যানজট বাধায়

রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন

আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ০২:২৯ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “অনেক সময় রাস্তায় ভিড় দেখলেই কিছু গাড়ি রং রোডে (উল্টোপথে) যাওয়া শুরু করে। দু'চারটা গাড়ি রং রোডে ঢুকে গেলেই পুরো এলাকায় যানজট সৃষ্টি হয়। এসব সমস্য সমাধানে যাদের যে দায়িত্ব তা যথাযথভাবে পালন করতে হবে। তাহলেই ঈদে যাত্রা দুর্ভোগ থেকে স্বস্তির হবে।”

শুক্রবার (২৯ এপ্রিল) রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “এবার রাস্তার বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় খোঁজখবর নিচ্ছেন। ঈদে রাস্তায় যেন কোনো জনদুর্ভোগের সৃষ্টি না হয় সে বিষয়টি তিনি দেখভাল করছেন। গার্মেন্টস মালিকরা আমাদের আশ্বস্ত করেছিল, তারা ধাপে ধাপে গার্মেন্টস ছুটি দেবে। আশা করি, তারা কথা রাখবে।”

অতীতের যে কোনও সময়ের চেয়ে সড়কের অবস্থা এখন ভালো বলে দাবি করে সেতুমন্ত্রী বলেন, “গাজীপুরে রাস্তায় যে ধরনের সমস্যা ছিল, এবার তা অনেকটাই সমাধান হয়েছে। উত্তরবঙ্গে যাত্রার পথে যে সমস্যাটি হয় সেই পরিপ্রেক্ষিতে ওইসব এলাকার রাস্তায় তিনটি ফ্লাইওভার খুলে দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু সেতুর এদিকে যে সমস্যা হয় নলকা এলাকায়, সেটির সমাধানে কাজ করেছি।”

এ সময় ঈদ যাত্রায় অতিরিক্ত ভাড়া চাইলে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কাছে অভিযোগ করতে বলেন ওবায়দুল কাদের।

About

Popular Links