Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফখরুল: কথা পরিষ্কার, আওয়ামী লীগের অধীনে নির্বাচনে যাব না

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘পরবর্তী নির্বাচন নিয়ে আমাদের কথা পরিষ্কার, আওয়ামী লীগ সরকার পদত্যাগ না করলে, সম্পূর্ণ নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে, নির্বাচনে অংশ নেওয়ার কোনো প্রশ্নই ওঠে না’

আপডেট : ০৮ মে ২০২২, ০৫:৫১ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “যতক্ষণ না আওয়ামী লীগ সরকার পদত্যাগ করে, ততক্ষণ পর্যন্ত নির্বাচন নিয়ে আলোচনার কোনো প্রশ্নই ওঠে না। তারা (আওয়ামী লীগ) সুন্দর সুন্দর কথা বলে, দেখলে মনে হয়, এদের মতো ভালো মানুষ আর নেই। অথচ তারা ভেতরে-ভেতরে যা করার তা করে।”

রবিবার (৮ মে) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল বলেন, “আওয়ামী লীগ যে কথা বলে তা কোনোদিনও রাখে না। এটাই তাদের চরিত্র। দেশ স্বাধীন হওয়ার পর থেকে তারা প্রতারণা করছে। তারা ভদ্রলোকের মতো কথা বলে, গণতন্ত্রের কথা বলে। অথচ তারা সভা-সমাবেশ তো দূরের কথা, একটা মিলাদ করতেও দেয় না, ঈদ পুনর্মিলনীতে আক্রমণ করে, এদের কাছ থেকে কী আশা করতে পারেন।”

তিনি বলেন, “পরবর্তী নির্বাচন নিয়ে আমাদের কথা পরিষ্কার, আওয়ামী লীগ সরকার পদত্যাগ না করলে, সম্পূর্ণ নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে, নির্বাচনে অংশ নেওয়ার কোনো প্রশ্নই ওঠে না।”

মির্জা ফখরুল বলেন, “ইভিএম তো পরের বিষয়, শেখ হাসিনা সরকার থাকলে আমরা নির্বাচনেই যাব না।”

এসময় তিনি খন্দকার মোশাররফ হোসেনের ওপর হামলার নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান ।

সয়াবিন তেলের মূল্যবৃদ্ধির জন্য সরকারকে দায়ী করেন মির্জা ফখরুল। 

তিনি বলেন, “সয়াবিন তেলের এই মূল্য বৃদ্ধি অমানবিক। এর মূল কারণ হচ্ছে এই সরকার দুর্নীতিবাজ। দুর্নীতিতে জড়িয়ে আছে তাদের লোকেরা। এ কারণে তারা এভাবে জনগণের ওপর ভয়াবহ একটা অত্যাচার-নির্যাতন শুরু করেছে। সয়াবিন তেলের দাম লিটারে একলাফে ৩৮ টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। তারপরও বাজারে ২২০ টাকায় তেল পাওয়া যাচ্ছে না। তেল উধাও হয়ে গেছে। এটাই হচ্ছে চোরাকারবারি মূল বিষয়।”

About

Popular Links