Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

নাটোরে মেয়রের গোডাউন থেকে ৩ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

বিষয়টিকে অনভিপ্রেত উল্লেখ করে বড়াইগ্রাম পৌরসভার মেয়র মাজেদুল বারী নয়ন বলেন, ‘এ জন্য আমি খুবই লজ্জিত। ব্যবসা ছেড়ে দেবো’

আপডেট : ১২ মে ২০২২, ০৯:৫৬ এএম

নাটোরের বড়াইগ্রাম পৌরসভার মেয়র মাজেদুল বারী নয়নের গোডাউন থেকে প্রায় ৩ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। এসময় অবৈধভাবে মজুদ ও বোতলজাত সয়াবিন তেল খুলে বেশি দামে বিক্রি করার অভিযোগে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার (১১ মে) সন্ধ্যায় মৌখাড়া বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর ও র‌্যাব-৫ এর সদস্যরা। ইংরেজি দৈনিক ডেইলি স্টারের অনলাইন সংস্করণে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-৫ এর নাটোর অফিস সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মৌখাড়া বাজারে মেয়র মাজেদুল বারী নয়নের মালিকানাধীন মেসার্স নয়ন ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান চালানো হয়। তার গোডাউন থেকে ৩ হাজার লিটার বোতলজাত ও খোলা সয়াবিন তেল জব্দ করা হয়। পরে সেগুলো খোলা বাজারে সরকার নির্ধারিত মূল্য ১৬০ টাকা লিটার দরে ক্রেতাদের কাছে বিক্রি করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর বলেন, “সারা দেশে সয়াবিন তেলে কৃত্রিম সংকট তৈরি করে সরকারের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। নাটোরে এ ধরনের অভিযান অব্যাহত আছে। ছোট-বড় সব প্রতিষ্ঠানেই অভিযান চালানো হবে।”

এ বিষয়ে মেয়র মাজেদুল বারী নয়ন বলেন, “তেল মজুদের বিষয় জানতাম না। এসব করেছেন ম্যানেজার সবুজ হোসেন। মেয়র নির্বাচিত হওয়ায় পর দোকানের দায়িত্ব ম্যানেজার সবুজ হোসেনের ওপর দিয়েছি। কোন খোঁজ-খবরও রাখতে পারি না।”

বিষয়টিকে অনভিপ্রেত উল্লেখ করে মেয়র বলেন, “এ জন্য আমি খুবই লজ্জিত। ব্যবসা ছেড়ে দেবো।”

র‍্যাব-৫ নাটোর জানিয়েছে, নয়ন স্টোরসহ বড়াইগ্রাম ও সদর উপজেলার ৬ দোকানে অভিযান চালিয়ে ৬ ব্যবসায়ীকে ১ লাখ ৯৮ হাজার টাকা জরিমানা এবং ৫ হাজার ৩৫৯ লিটার সয়াবিন তেল জব্দ করেছে র‍্যাব।

About

Popular Links