Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

কুসিকে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী দুই বিএনপি নেতা

আগামী ১৫ জুন তৃতীয় বারের মতো কুমিল্লা সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে

আপডেট : ১৭ মে ২০২২, ০৫:৫৮ পিএম

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির দুই নেতা।

মঙ্গলবার (১৭ মে) কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরীর কাছে তারা মনোনয়নপত্র জনা দেন।

বিএনপির এই দুই নেতা হলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের সদ্য সাবেক মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কু এবং কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার। দুজনেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন।

মনোনয়নপত্র জমা দিয়ে মনিরুল হক সাক্কুর ভাই অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, মনিরুল হক সাক্কু মানুষের কথায় নির্বাচন করছেন। কুমিল্লার মানুষের জন্য ১০ বছর তিনি কি করেছেন তা সবাই জানে। তারা এবার এই নির্বাচনে এসব কিছুর প্রতিদান দেবেন।

দলের প্রতি আস্থার বিষয়ে তিনি বলেন, সাক্কু সাহেব আমৃত্যু এক দলই করবেন। তিনি বলেছেন, দল থেকে পদত্যাগ মানে অন্য দলে যোগদান নয়। মানুষের কথা ভেবে যদি দল ছাড়তে হয় তিনি তাও করবেন।

কুমিল্লা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও আরেক স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেন, আমার মূল প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী। বর্তমান মেয়রকে আমি আওয়ামী লীগের প্রার্থী হিসেবেই দেখি। আমি নির্বাচনে অংশগ্রহণ করছি আমার দলের ও কুমিল্লার মানুষের আস্থার দিকে লক্ষ্য রেখে। আমি কোনও একজনের প্রতিদ্বন্দ্বী নয়।

দলের সিদ্ধান্তের কথা জানতে চাইলে তিনি বলেন, দল আমাকে নির্বাচনে অংশ নিতে বলেনি। তবে আমি এই নির্বাচনে অংশগ্রহণ না করলে একটি নিশ্চিত চেয়ার অন্য দলের দখলে চল যাবে, তাই আমি নির্বাচন করছি। যদি এতে দল কোনও সিদ্ধান্ত নেয় আমি মেনে নেব।

উল্লেখ, কুমিল্লা সিটি করপোরেশন ২০১১ সালে প্রতিষ্ঠিত হয়। এরপর ২০১২ সাল ও ২০১৭ সালে অনুষ্ঠিত দুই নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের হারিয়ে দুইবার তিনি জয়ী হন। আগামী ১৫ জুন তৃতীয় বারের মতো কুসিক নির্বাচন অনুষ্ঠিত হবে।


About

Popular Links