Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ওসি সিদ্দিক দম্পতির ৫১ কোটি টাকার সম্পদ বাজেয়াপ্তের আবেদন

একই সঙ্গে এই দম্পতির চারটি ব্যাংক হিসাব ফ্রিজের জন্যও আবেদন করা হয়েছে

আপডেট : ২৭ মে ২০২২, ১০:৪৫ এএম

খুলনার বটিয়াঘাটা থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রীর নামে থাকা প্রায় ৫১ কোটি টাকার সম্পদ বাজেয়াপ্ত করার আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে এই দম্পতির চারটি ব্যাংক হিসাব ফ্রিজ করার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে খুলনা মহানগর বিশেষ দায়রা জজ আদালতে এই আবেদন করা হয়। বিচারক মাহমুদা খাতুন আবেদন গ্রহণ করে যাচাই শেষে রায় ঘোষণার আদেশ দেন।

খুলনা দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান বলেন, “অপ্রদর্শিত এসব সম্পত্তি তারা যেন হস্তান্তর করতে না পারেন সেজন্য খুলনা দুদকের উপ-পরিচালক এমএ ওয়াদুদ এই আবেদন করেন।

তিনি বলেন, “ওসি সিদ্দিকের নামে থাকা খুলনা ও বাগেরহাটের কয়েকটি জমির দলিল, সোনাডাঙ্গা আবাসিক এলাকার একটি বাড়ির দলিল ও ঈদ উপলক্ষে ছেলেকে উপহার দেওয়া ৫২ লাখ টাকার গাড়ির কাগজপত্র আদালতে জমা দেওয়া হয়েছে। একই সঙ্গে আইএফআইসি ব্যাংক, উত্তরা ব্যাংক ও জনতা ব্যাংকের চারটি অ্যাকাউন্ট জব্দের আবেদন জানানো হয়েছে। বিবাদীরা শারীরিক অসুস্থতা ও মিথ্যা অভিযোগে মামলা হয়েছে জানিয়ে জামিনের আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করেন।”

গত ৫ মে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন ওসি শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুল। সেদিনও বিচারক তাদের আবেদন নামঞ্জুর করেন। সেদিন থেকে তারা কারাগারে রয়েছেন।

২০২১ সালের ৯ নভেম্বর জ্ঞাত আয় বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগে শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে ৮/২১ নম্বর মামলা এবং ওই সম্পদ স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে হস্তান্তরের অভিযোগে তাদের বিরুদ্ধে ৯/২১ নম্বর মামলা দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক মো. আল-আমিন।


About

Popular Links