Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে মাথাচাড়া দিচ্ছে স্বাধীনতার পরাজিত শক্তি’

গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন

আপডেট : ০১ জুন ২০২২, ০৯:৫১ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, “জাতীয় নির্বাচন ও পদ্মা সেতুর উদ্বোধনকে সামনে রেখে একাত্তরের পরাজিত শক্তি, পঁচাত্তরের হত্যাকারীরা, ২০০৪-এর গ্রেনেড হামলাকারী এবং ২০১৪-এর অগ্নি সন্ত্রাসীরা আবারও মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে। তারা আরেকটি পঁচাত্তর ঘটানোর ঘৃণ্য হুমকি দিচ্ছে। যে হুমকি কোনো রাজনীতির ভাষা হতে পারে না, এটি সন্ত্রাসী ও হত্যাকারীর ভাষা।” 

বুধবার (১ জুন) দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, তরুণরাই পারবে বঙ্গবন্ধুর সেই স্বাধীন বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করতে। তরুণদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তরুণরা যেন দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে সেজন্য তথ্য প্রযুক্তি এবং বিজ্ঞানের অবাধ সুযোগ করে দিতে হবে। তারা শুধু নিজেদের চাকরির জন্য নয়, উদ্যোক্তা হয়ে আরও মানুষের চাকরির ব্যবস্থা করবে। এমন স্বপ্ন দেখেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, আমাদের নতুন শিক্ষা কারিকুলাম তৈরি করা হচ্ছে। যা আগামী বছর থেকেই চালু করা হবে। নতুন কারিকুলামে শিক্ষা-কার্যক্রম চালু করা একটি চ্যালেঞ্জ। সব চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমাদের সাহসী পদক্ষেপ নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের সভাপতিত্বে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে আয়োজিত এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরহাদ হোসেন। 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) আশরাফুজ্জামান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) ফারজানা আক্তারের সঞ্চালনায় ধন্যবাদ জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন।

About

Popular Links