Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

'নিয়মে থাকলে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে দাওয়াত পাবেন খালেদা জিয়া'

এছাড়া বিএনপি নেতারা দাওয়াত পাবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আপডেট : ০৪ জুন ২০২২, ০৪:১৮ পিএম

আগামী ২৫ জুন উদ্বোধন হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। নিয়মের মধ্যে পড়লে ওই অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (৪ জুন) রাজধানীর ব্র্যাক সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, “খালেদা জিয়া বিএনপির চেয়ারপারসন। সুতরাং নিয়মের মধ্যে পড়লে তাকে অবশ্যই আমরা আমন্ত্রণ জানাব। নিয়ম-কানুন জেনে আমরা দেবো। তবে বিএনপি নেতারা দাওয়াত পাবে। তাদের অন্যান্য শরিক দল, বাম-ডান সবাই দাওয়াত পাবেন। কারণ পদ্মা সেতু জাতীয় সম্মানের প্রতীক, জাতির সক্ষমতার প্রতীক।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আমি বলেছিলাম বিএনপি মহাসচিব, আপনাদের দলের তরুণ তুর্কিদের সামলান। “পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার”—এ ধরনের স্লোগান দিলে হত্যা ও সন্ত্রাসের রাজনীতির পরিণাম ভয়াবহ হবে।”

বিএনপি মহাসচিবের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, “যেভাবে চালাচ্ছেন, এভাবে যদি চলতে থাকে, পরিণতি কী হবে দেখতে পাবেন। পরিণতি কার খারাপ হবে সেটা বাস্তবেই দেখতে পাবেন।”

তিনি আরও বলেন, “বিএনপি একটি বড় দল। তারা নির্বাচনে আসুক, সেটা আমরা চাই। ক্ষমতার পরিবর্তন চাইলে নির্বাচনে অংশ নিতে হবে। নির্বাচনে অংশ না নিয়ে আপনারা যদি মনে করেন হত্যা-সন্ত্রাস এই পথে থাকবেন, যদি মনে করেন শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে ক্ষমতার মসনদে বসবেন, তাহলে এ রঙ্গিন খোয়াব দুঃস্বপ্নে পরিণত হবে।”

About

Popular Links