Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

জামিন পেলেন সাংবাদিক ফজলে এলাহী

রাঙামাটির সাবেক সংরক্ষিত সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনীন আনোয়ার মামলাটি দায়ের করেন

আপডেট : ০৮ জুন ২০২২, ০২:৩৩ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক ফজলে এলাহীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৮ জুন) দুপুরে রাঙামাটির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাতেমা বেগম মুক্তার আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী ও জেলা আইনজীবী সমিতির সভাপতি মোখতার আহমেদ। 

তিনি বলেন, “সাংবাদিক ফজলে এলাহীর বিরুদ্ধে যে ধারায় অভিযোগ আনা হয়েছে, সেটি জামিন যোগ্য। বিজ্ঞ আদালতে আমরা জামিন আবেদন করেছি৷ আদালত ১ হাজার টাকা বন্ডে আমার জিন্মায় তার জামিন মুঞ্জর করেছেন।”

এর আগে, মঙ্গলবার সন্ধ্যায় রাঙামাটি শহরের এডিসি হিলের নিজের বাসা থেকে সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ।

ফজলে এলাহী পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের স্থানীয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক। একই সঙ্গে তিনি দৈনিক কালের কণ্ঠ, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, এনটিভি ও ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড-এর জেলা প্রতিনিধি। 

থানা ও পুলিশ সূত্রে জানা গেছে, ফজলে এলাহীর বিরুদ্ধে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছিল। মামলার প্রসেস নম্বর ৮১৭/২২, মামলা নম্বর ২৮/২১। 

খোঁজ নিয়ে জানা গেছে, রাঙামাটির সাবেক সংরক্ষিত সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এবং তার মেয়ে নাজনীন আনোয়ারের বিরুদ্ধে একটি সংবাদ করার পরিপ্রেক্ষিতে ফজলে এলাহীর বিরুদ্ধে থানায় দুটি অভিযোগ দেওয়া হয়। পুলিশ অভিযোগ দুটি তদন্তের অনুমতি চাইলে আদালত প্রমাণ না পাওয়ায় খারিজ করে দেন। পরবর্তী সময়ে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন নাজনীন। ওই মামলায় ওয়ারেন্ট ইস্যু হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

স্থানীয় অনলাইন পোর্টাল পাহাড় টোয়েন্টিফোর ডটকমে ২০২১ সালে প্রকাশিত একটি সংবাদের পরিপ্রেক্ষিতে মামলাটি করা হয়েছে। ফিরোজা বেগম বর্তমানে রাঙামাটি জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি।

About

Popular Links