Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

পারাবাত এক্সপ্রেসের আগুন নিয়ন্ত্রণে, ক্ষতিগ্রস্ত বগি সরানোর পর চলবে ট্রেন

আগুন লাগা বগিগুলো সরিয়ে রেললাইন চলাচলের জন্য প্রস্তুত না হওয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানান সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. নুরুল ইসলাম

আপডেট : ১১ জুন ২০২২, ০৩:৫৯ পিএম

মৌলভীবাজারের শমসের নগর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা পারাবাত এক্সপ্রেস ট্রেনে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। তবে সিলেটের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ এখনও বন্ধ আছে।

শনিবার (১১ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বেলা দুইটার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেছেন শমসের নগর রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার জামাল উদ্দিন।

তিনি বলেন, “ট্রেনের পাওয়ার কার থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানা গেছে। পরে আগুন পাওয়ার কার থেকে পাশের দুটি এসি বগিতে ছড়িয়ে পড়ে। তবে বর্তমানে ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে।” 

আগুন লাগা বগিগুলো সরিয়ে রেললাইন চলাচলের জন্য প্রস্তুত না হওয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানান সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. নুরুল ইসলাম।

তিনি বলেন, “শনিবার সকালে ঢাকাগামী দুটি আন্তনগর ট্রেন যাত্রীদের নিয়ে সিলেট রেলওয়ে স্টেশন ত্যাগ করেছে। বিকেলে আরও একটি আন্তনগর ট্রেন ঢাকার দিকে যাওয়ার কথা ছিল। তবে এ দুর্ঘটনার কারণে ওই ট্রেন বিলম্বে যাত্রা করার সম্ভাবনা রয়েছে। যাত্রীরা চাইলে বিকেল পৌনে চারটার পারাবত এক্সপ্রেসের টিকিট ফেরত দিতে পারবেন।”

সিলেট রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, আজ সকাল সোয়া ৬টায় সিলেট থেকে কালনী এক্সপ্রেস ছয় শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে। বেলা সোয়া ১১টায় জয়ন্তিকা এক্সপ্রেস সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। বিকেল পৌনে চারটায় আরেকটি আন্তনগর ট্রেন পারাবত এক্সপ্রেস সিলেট থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল। তবে ঢাকা থেকে ছেড়ে আসা পারবত এক্সপ্রেসের ট্রেনটি মৌলভীবাজারের শমসের নগর এলাকায় আসার পর বগিতে আগুন ধরে যায়।

About

Popular Links