Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

জননন্দিত নেত্রী, মমতাময়ী মা

মাতৃত্বের মধুর ও বিরল এই মুহূর্তটি ধরা পড়লো পদ্মা সেতুর ওপর

আপডেট : ২৫ জুন ২০২২, ০৬:৫০ পিএম

প্রধানমন্ত্রীর বাইরেও সবকিছু ছাপিয়ে শেখ হাসিনা একজন মানবিক মা। সেটিই দেখা গেল পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানের একপর্যায়ে। মাতৃত্বের মধুর ও বিরল এই মুহূর্তটি ধরা পড়লো পদ্মা সেতুর ওপর।

শনিবার (২৫ জুন) দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী সঙ্গে তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল উপস্থিত ছিলেন।

পদ্মা সেতুর উদ্বোধনের স্মৃতিকে ধরে রাখতে ক্যামেরা হাতে ছবি তুলতে দেখা যায় পুতুলকে। একপর্যায়ে মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মোবাইল ফোনে সেলফিও তোলেন মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল। দুপুর ১২টা ৮ মিনিটের দিকে মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন শেষে মা-মেয়ে স্মৃতিময় সময়টিকে ফ্রেমে আবদ্ধ করেন।

একই সময়ে পদ্মার প্রবল বাতাসে সায়মা ওয়াজেদ পুতুলের মাথার চুল এলোমেলো হয়ে যায়। শত ব্যস্ততার মাঝেও মা শেখ হাসিনার নজর এড়ায়নি। সেসময় প্রধানমন্ত্রী তার মাথা থেকে একটি চুলের ক্লিপ খুলে মেয়েকে দিলেন চুল সামলাতে।

ইতোমধ্যে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে পড়েছে। অসংখ্য মানুষ এটি শেয়ার করছেন। তারা লিখছেন, একজন মা একজন প্রধানমন্ত্রী।


মায়ের সঙ্গে সেলফি তুললেন পুতুল/ ফোকাস বাংলা


উল্লেখ্য, দেশের দীর্ঘতম এই সেতুর দাপ্তরিক নাম ‘‘পদ্মা সেতু’’। দেশের দীর্ঘতম এই সেতু রাজধানীর সঙ্গে মেলবন্ধন সৃষ্টি করলো দক্ষিণাঞ্চলের ২১ জেলাকে। দ্বিতল বিশিষ্ট দেশের দীর্ঘতম এই সেতুতে গাড়ি ও রেল দুটোই চলবে। সেতু নির্মিত হয়েছে কংক্রিট আর স্টিল দিয়ে। সেতুতে থাকছে গ্যাস, বিদ্যুৎ ও অপটিক্যাল ফাইবার সংযোগ পরিবহন সুবিধা। মুন্সিগঞ্জ জেলার মাওয়া, মাদারীপুর জেলার শিবচর এবং শরীয়তপুর জেলার জাজিরার সীমান্তবেষ্টিত পদ্মা সেতুর দুই প্রান্তে সংযোগ সড়ক রয়েছে ১২.১২ কিলোমিটার।

১৯৯৯ সালে প্রাক-সম্ভাব্যতা যাচাই সমীক্ষার মাধ্যমে পদ্মা সেতু প্রকল্পের যাত্রা শুরু হয়। মূল কাজ শুরু হয় ২০১৪ সালের ২৬ নভেম্বর। এরপর করোনাভাইরাস মহামারিতেও এক দিনের জন্য কাজ থেমে থাকেনি; দীর্ঘ সাত বছরের দিন-রাত হাজারও মানুষের অক্লান্ত পরিশ্রমে বাস্তবে রূপ নিয়েছে স্বপ্নের পদ্মা সেতু।

About

Popular Links