Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

এবার পদ্মা সেতুতে মোটরসাইকেলবাহী পিকআপ চলাচলও নিষিদ্ধ

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী বলেন, অনেকে চেকপোস্ট পার হয়েই পিকআপ থেকে মোটরসাইকেল নামিয়ে সেতু দিয়ে চলাচল করছে। ফলে বিশৃঙ্খলা থেকেই যাচ্ছে

আপডেট : ২৭ জুন ২০২২, ০৬:৫৯ পিএম

যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়ার পর পদ্মা সেতু দিয়ে সবচেয়ে বেশি পার হওয়ার তালিকায় ওপরের দিকে ছিল মোটরসাইকেল। তবে প্রথম দিনেই সেতুতে দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সেতু বিভাগ।

রবিবার (২৬ জুন) সেতু বিভাগ এক বিজ্ঞপ্তিতে জানায়, “সোমবার ভোর ৬টা থেকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।”

ফলে সোমবার ফেরি ও লঞ্চ না পেয়ে মোটরসাইকেল আরোহীরা পিকআপ ভ্যানে করে মোটরসাইকেল পারাপার করছিলেন। কিন্তু এতেও আপত্তি জানায় কর্তৃপক্ষ। আজ মোটরসাইকেলবাহী পিকআপ চলাচলও নিষিদ্ধ করেছে তারা।

এ বিষয়ে এক প্রশ্নের জবাবে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন ঢাকা ট্রিবিউনকে বলেন, “অনেকে চেকপোস্ট পার হয়েই পিকআপ থেকে মোটরসাইকেল নামিয়ে সেতু দিয়ে চলাচল করছে। ফলে বিশৃঙ্খলা থেকেই যাচ্ছে। এ জন্য মোটরসাইকেলবাহী পিকআপ চলাচলও নিষিদ্ধ করা হয়েছে।”

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞার প্রতিবাদে সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজা অবরোধ করেছেন মোটরসাইকেল চালকরা। সোমবার দুপুরের দিকে টোল প্লাজার কাছে তারা অবস্থান নেন এবং রাস্তা অবরোধ করেন। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের সরিয়ে দেয়।

About

Popular Links