Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্ট্যাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক হত্যা: সেই ছাত্র গ্রেপ্তার

মামলায় অভিযুক্ত ছাত্রের বয়স ১৬ বছর দেখানো হলেও জন্ম সনদ ও নবম শ্রেণির রেজিস্ট্রেশন অনুযায়ী তার বয়স ১৯ বছর ৬ মাস

আপডেট : ২৯ জুন ২০২২, ০৮:২৪ পিএম

ঢাকার আশুলিয়ায় স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যার ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বুধবার (২৯ জুন) গাজীপুরের শ্রীপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন ইংরেজি সংবাদমাধ্যম দা ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের শ্রীপুর থানার নগরহাওলা গ্রামে অভিযান পরিচালনা করে অভিযুক্ত ছাত্রকে গ্রেপ্তার করা হয়। সে ঘন ঘন স্থান পরিবর্তন করছিলেন। ঘটনা সংঘটিত হওয়ার পর গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচার হলে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। একপর্যায়ে তার অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। তাকে গ্রেপ্তারে র‌্যাবের একাধিক টিম কাজ করেছে।

এর আগে বুধবার ভোরে অভিযুক্ত ছাত্রের বাবা উজ্জ্বল হোসেনকে কুষ্টিয়া থেকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ জানায়, ছেলেকে পালাতে সহায়তার অভিযোগে তার বাবাকে গ্রেপ্তার করা হয়েছে। ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হলে আদালত তাকে পাঁচ দিনের রিমান্ডে দেন।

গত ২৫ জুন আশুলিয়ায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের পৌরনীতি ও সুশাসন বিষয়ের শিক্ষক এবং শৃঙ্খলা কমিটির সভাপতি উৎপল কুমার সরকারকে (৩৭) স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যা করা হয়। 

এই ঘটনায় স্কুলের দশম শ্রেণির ওই শিক্ষার্থীর বিরুদ্ধে নিহতের ভাই অসীম কুমার সরকার মামলা করেন। মামলায় অভিযুক্তের বয়স ১৬ বছর দেখানো হলেও জন্ম সনদ ও নবম শ্রেণির রেজিস্ট্রেশন অনুযায়ী তার বয়স ১৯ বছর ৬ মাস।

About

Popular Links