Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে সড়কে একই পরিবারের তিনজনসহ ৮ জন নিহত

বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার পাকুল্লা ও দুল্যা মনসুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে

আপডেট : ১৬ জুলাই ২০২২, ০৫:১৯ পিএম

টাঙ্গাইলে মির্জাপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ আটজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। শনিবার (১৬ জুলাই) বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার পাকুল্লা ও দুল্যা মনসুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, মির্জাপুর উপজেলার বাশতৈল এলাকার পারভিন আক্তার (২৭) তার মেয়ে সাদিয়া (৯) ও ছেলে সুমন (৭) এবং কুড়িগ্রামের চিলমারি উপজেলার ধফাদারপাড়ার এলাকার আমির উদ্দিনের ছেলে মঞ্জুরুল ইসলাম (৪৮)। বাকিদের নাম-পরিচয় পাওয়া যায়নি।  

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার পাকুল্লা এলাকায় একই পরিবারের ওই তিন সদস্য রাস্তা পার হওয়ার সময় ঢাকা থেকে ছেড়ে আসা টাঙ্গাইলগামী একটি বাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শিশু মেয়ে নিহত হয়। গুরুত্বর আহত হয় দুজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।


আরও পড়ুন..টাঙ্গাই‌লে দাঁড়িয়ে থাকা ট্রাকে যাত্রীবাহী বাসের ধাক্কায় নিহত ৪


এদিকে এ দুর্ঘটনার পর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয়রা। ফলে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে করে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। 

টাঙ্গাইল জেনারেল হাসপাতারেল আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) লুৎফর রহমান বলেন, পাকুল্যার সড়ক দুর্ঘটনায় দুজনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। হাসপাতালে নেওয়ার আগেই দুজনের মৃত্যু হয়েছে। 

অপরদিকে ভোরে একই উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের দুল্যা মনসুর এলাকায় দাঁড়িয়ে থাকা বালুবোঝাই ট্রাকের সঙ্গে বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে ৪ জন নিহত হন। এ দুর্ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হয়। এ দুর্ঘটনার পর মহাসড়কে ঢাকার দিকে যান চলাচল বন্ধ থাকে। যানজটে আটকা পড়ে কর্মস্থলগামী মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। পরে পুলিশ রেকারের সাহায্যে দুর্ঘটনা কবলিত বাসটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা টুটুল বলেন, ঢাকাগামী থেমে থাকা বালুভর্তি একটি ট্রাককে পেছন দিক থেকে বিনিময় পরিবহনের যাত্রীবাহী একটি বাস ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাসের ৩ জন মারা যায়। আহতদের উদ্ধার করে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পৌনে ১০টার দিকে আশঙ্কাজনক এক জনের মৃত্যু হয়েছে। 

অন্যদিকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে সড়ক পার হওয়ার মঞ্জুরুল ইসলাম নিহত হয়। তিনি বাসযোগে ঢাকায় যাচ্ছিলেন। বঙ্গবন্ধু সেতু পার হয়ে পূর্বপাড়ে পৌঁছালে তিনি বাস থেকে নেমে সড়ক পার হচ্ছিলেন। এ সময় একটি বাস তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

About

Popular Links