Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

কর্মবিরতিতে ঢাকা মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা

সোমবার রাত ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী ইন্টার্ন চিকিৎসক সাজ্জাদ হোসেনের ওপর হামলা চালান

আপডেট : ১১ আগস্ট ২০২২, ০৩:৪৪ পিএম

সহকর্মীর ওপর হামলার ঘটনায় এখনও কোনো অপরাধী শনাক্ত না হওয়ায় কর্মবিরতির ঘোষণা দিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। ৮ আগস্ট রাত ৯টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে হামলার শিকার হন ইন্টার্ন চিকিৎসক সাজ্জাদ হোসেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ইন্টার্ন চিকিৎসক পরিষদের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

যোগাযোগ করা হলে হামলার শিকার ডা. সাজ্জাদ এ বিষয়ে বলেন, “হামলাকারীকে শনাক্ত করতে প্রশাসন ব্যর্থ। তাই আমরা প্রতিবাদ হিসেবে কর্মবিরতির আহ্বান জানিয়েছি এবং দোষীদের আইনের আওতায় না আনা পর্যন্ত এই কর্মবিরতি চলবে।”

উল্লেখ্য, সোমবার রাতে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী কোনো যুক্তিসঙ্গত কারণ ছাড়াই ডা. সাজ্জাদ হোসেনকে মারধর করে।

ডা. সাজ্জাদ হোসেন তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন, “৮ আগস্ট রাত ৯টার দিকে আমি কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বসে ছিলাম। হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত টি-শার্ট পরা) কয়েকজন শিক্ষার্থী এসে আমাকে আমার পরিচয় ও প্রতিষ্ঠান সম্পর্কে জিজ্ঞাসা করতে থাকে।”

তিনি আরও লিখেছেন, “আমি ঢাকা মেডিকেল কলেজের ছাত্র বলে তাদের জানালে তারা আমার আইডি কার্ড পরীক্ষা করতে চায়। ওই মুহূর্তে আমি আমার পরিচয়পত্র দেখাতে না পারায় তারা আমাকে মারধর শুরু করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে।”

এ ঘটনায় অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার।

About

Popular Links