Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রীকে ‘কটূক্তি’, ছাত্রদল নেতা গ্রেপ্তার

এর আগে কক্সবাজারের পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন

আপডেট : ২৮ জুলাই ২০২২, ০৮:৩৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগে কক্সবাজারের পেকুয়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ফরহাদ হোসাইনকে (৩০) গ্রেপ্তার করেছে র‍্যাব। মঙ্গরবার (২৬ জুলাই) রাতে চট্টগ্রাম শহরের একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার তাকে পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন, উপজেলা ছাত্রদলের ফরহাদ হোসাইনসহ পাঁচজনকে আসামি করে মামলা করেন। গ্রেপ্তার ফরহাদ উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বারাইয়াকাটা এলাকার বাসিন্দা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৬ জুলাই পেকুয়ার মগনামা ইউনিয়ন মহিলা দলের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন। তার বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। 

এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগের মধ্যে অসন্তোষ দেখা দেয়। দলের নেতাকর্মীরা এ ঘটনার প্রতিক্রিয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন। পরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম বাদী হয়ে পেকুয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

পেকুয়া থানার পরিদর্শক মোহাম্মদ ফরহাদ আলী ঢাকা ট্রিবিউনকে বলেন, “বুধবার বিকালে র‍্যাবের হাতে গ্রেপ্তার আসামিকে থানা হেফাজতে দিয়েছে। তাকে আদালতে পাঠানো হয়েছে।”

About

Popular Links