Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

পাচারের জন্য নেওয়া হচ্ছিল চার স্কুলছাত্রীকে, নারী গ্রেপ্তার

ওই চার ছাত্রীকে রাজশাহী থেকে ঢাকার সাভারে নিয়ে আসা হয়েছিল

আপডেট : ২৯ জুলাই ২০২২, ০৩:৫৩ পিএম

রাজশাহী নগরীর রাজপাড়া থানার মহিষবাথান এলাকা থেকে তিন দিনে চার স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। তারা পাচারকারীদের কবলে পড়েছিল বলে জানা গেছে। এ ঘটনায় যুক্ত থাকার অভিযোগে পাচারকারী দলের এক নারী সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

অভিযুক্ত নারীর নাম চাঁদনী (৩০); তিনি রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার কোর্ট বুলনপুরের সুরুজ আলীর স্ত্রী এবং নগরীর মহিষবাথান এলাকার বাসিন্দা। শুক্রবার (২৯ জুলাই) দুপুরে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার রফিকুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৬ জুলাই সকালে চার স্কুলছাত্রী স্কুলে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। কিন্তু বিকেলেও তারা বাড়িতে না ফিরলে তাদের অভিভাবকেরা খোঁজ নিতে শুরু করেন। একপর্যায়ে জানা যায়, চাঁদনী নামের এক নারীসহ ওই চার স্কুলছাত্রীকে নগরীর মহিষবাথান কলোনীর উত্তর পার্শ্বের গেট দিয়ে যেতে দেখা গেছে। চাঁদনীর সঙ্গে ফেনে যোগাযোগ করলে তার ফোন বন্ধ পাওয়া যায়। 

স্কুলছাত্রীদের অভিভাবকদের ধারণা, চাঁদনীসহ তার সহযোগীরা স্কুলছাত্রীদের পাচারের জন্যই নিয়ে গিয়েছিলেন। এক স্কুলছাত্রীর বাবা এই অভিযোগে রাজপাড়া থানায় মামলা করেন।

মামলার পরিপ্রেক্ষিতে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম আসামিদের অবস্থান শনাক্ত করেন। বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১টার দিকে তথ্য প্রযুক্তির সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকার সাভার মডেল থানার পূর্ব রাজাসন এলাকা থেকে সাভার মডেল থানা পুলিশের সহায়তায় চাঁদনীকে গ্রেপ্তার করা হয়। এ সময় ওই চারজন স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি ঘটনার সঙ্গে যুক্ত থাকার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

About

Popular Links