Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

মার্সি টেম্বন: বাংলাদেশের জলবায়ু বিপজ্জনক হয়ে উঠছে

বর্তমান ও ভবিষ্যৎ উন্নয়ন প্রচেষ্টাকে রক্ষার জন্য স্থানীয়ভাবে নানা পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ও ভুটানে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বন

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ০৭:৪৮ পিএম

বাংলাদেশের জলবায়ু বিপজ্জনক হয়ে উঠছে। এ জন্য বর্তমান ও ভবিষ্যৎ উন্নয়ন প্রচেষ্টাকে রক্ষার জন্য স্থানীয়ভাবে নানা পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ও ভুটানে নিযুক্ত বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি টেম্বন।

সোমবার (৮ আগস্ট) বিশ্বব্যাংকের ঢাকা অফিস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ আহ্বান জানান।

মার্সি টেম্বন বলেন, “বাংলাদেশ ও বিশ্বব্যাংকের অংশীদারত্বের ৫০ বছর স্মরণে ‘আইডিয়াবাজ চ্যাম্পিয়নশিপ’ শিরোনামে একটি যুব প্রতিযোগিতার আয়োজন করেছে বিশ্বব্যাংক। এ প্রতিযোগিতায় স্নাতকে অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। ইচ্ছুক অংশগ্রহণকারীদের বাংলাদেশ কীভাবে জলবায়ু-স্মার্ট প্রবৃদ্ধি অর্জন করতে পারে তার উদ্ভাবনী বিষয় উপস্থাপন করতে হবে।”

বিশ্বব্যাংক জানায়, প্রতিযোগিতার জন্য ৩ মিনিটের একটি ভিডিও এবং একটি পাওয়ার পয়েন্ট ইংরেজি ও বাংলায় জমা দিতে হবে। জমা দেওয়ার শেষ তারিখ ৭ সেপ্টেম্বর। বিস্তারিত তথ্য জানতে www.worldbank.org/bangladesh এই লিংকে প্রবেশ করতে হবে। বিজয়ী তিনটি দলকে পুরষ্কৃত করবে বিশ্বব্যাংক।

About

Popular Links