Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজউক অনুমোদনের আগেই হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি-চক্রাকার বাসের ভাড়া বাড়লো

রাজউকের প্রধান প্রকৌশলী বলেন, ডিজেলের দাম বেড়েছে। সব জায়গায় ভাড়া বেড়েছে। তারা তো আর বাসা থেকে টাকা এনে এগুলো চালাবে না

আপডেট : ০৯ আগস্ট ২০২২, ১০:৪৯ পিএম

রাজউকের অনুমোদনের আগেই হাতিরঝিলে চলাচলকারী ওয়াটার ট্যাক্সি ও চক্রাকার বাসের ভাড়া বাড়ানো হয়েছে। রাজউক সূত্রে জানা যায়, হাতিরঝিল হসপিটালিটিস ও এইচ আর ট্রান্সপোর্ট চক্রাকার বাস ও ওয়াটার ট্যাক্সির ভাড়া বাড়ানোর আবেদন করেছে। কিন্তু অনুমোদনের আগেই মঙ্গলবার (৯ আগস্ট) হাতিরঝিলে চলাচলকারী চক্রাকার বাসে সব রুটের ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

হাতিরঝিল এলাকায় চলাচলকারী চক্রাকার বাসের ২০ টাকার ভাড়া করা হয়েছে ২৫ টাকা এবং ৩০ টাকার ভাড়া ৪০ টাকা।

অন্যদিকে ১৫ ও ২০ টাকার ওয়াটার ট্যাক্সির ভাড়ায় ৫ টাকা বাড়ানো হয়েছে। এবং ৩০ টাকার ভাড়ায় ১০ টাকা বাড়িয়ে ৪০ টাকা করা হয়েছে। আগের টিকিটের ওপর নতুন ভাড়ার সিল দিয়ে এই বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে।

ওয়াটার ট্যাক্সির যাত্রী রাসেল আহম্মেদ বলেন, কোনো নোটিশ ছাড়াই ভাড়া বৃদ্ধি করা হয়েছে। সামান্য দূরত্বের পথের জন্য ১০ টাকা ভাড়া বৃদ্ধি অযৌক্তিক। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক ট্যাক্সি চালক বলেন, আমাদের ওয়াটার বাস ডিজেলে চলে। বাসে যতটুকু ভাড়া বাড়িয়েছে আমরাও ততটুকুই বাড়িয়েছি।

এ বিষয়ে রাজউকের প্রধান প্রকৌশলী (প্রকল্প ও নকশা) এএসএম রায়হানুল ফেরদৌস অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে বলেন, তারা ভাড়া বাড়ানোর আবেদন করেছে। কিন্তু এখনো অনুমোদন হয়নি।

বাড়তি ভাড়া আদায়ে কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, “এটা রাজউক কর্তৃপক্ষ জানে। ডিজেলের দাম বেড়েছে। সব জায়গায় ভাড়া বেড়েছে। তারা তো আর বাসা থেকে টাকা এনে এগুলো চালাবে না।”

About

Popular Links