Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘যুদ্ধের কারণে সাময়িক অসুবিধায়, বাংলাদেশ রাজা-বাদশার দেশ না’

পরিকল্পনামন্ত্রী বলেন, গ্রামের মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মায়া আছে, দরদ আছে, ভালোবাসা আছে। একদল দেশকে তিন মাস আগে শ্রীলঙ্কার কাতারে দেখতে চেয়েছিল, কিন্তু তা হয়নি

আপডেট : ১০ আগস্ট ২০২২, ০৫:১৭ পিএম

বাংলাদেশ রাজা-বাদশার দেশ না। জনগণ ভোট দিয়ে গণতান্ত্রিকভাবে দেশ চালায় উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‌“রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে আমরা সাময়িক অসুবিধায় আছি। আগামী এক-দুই মাসের মধ্যে আবার স্বাভাবিক অবস্থা ফিরে আসবে। এখন বিদ্যুতের জন্য মানুষ কষ্ট করছে তা আমরাও বুঝি। আগামী এক মাসের মধ্যে বিদ্যুতের সমস্যাও নিরসন হবে।”

বুধবার (১০ আগস্ট) সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

পরিকল্পনামন্ত্রী বলেন, “গ্রামের মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মায়া আছে, দরদ আছে, ভালোবাসা আছে। একদল দেশকে তিন মাস আগে শ্রীলঙ্কার কাতারে দেখতে চেয়েছিল, কিন্তু তা হয়নি। প্রধানমন্ত্রী শক্ত হাতে দেশের হাল ধরে আছেন। কোনোভাবেই দেশ বিপথগামী হবে না।”

এ সময় বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, “বন্যার সময় বিএনপি ঢাকা থেকে ত্রাণ বিতরণ করেছে, আর আওয়ামী লীগ বানভাসি মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দিয়েছে। বিএনপি নেতারা ঢাকায় বসে বড় বড় কথা বলেন, কিন্ত জনগণের জন্য কোনো কাজ করেন না।”

অনুষ্ঠানে বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতি লিমিটেডের উপকারভোগীদের মধ্যে ঋণের চেক বিতরণ করেন মন্ত্রী। বৃহত্তর ডুংরিয়া গ্রামের ৮০ উপকারভোগীদের মধ্যে ফেরতযোগ্য ৫০ হাজার টাকা করে ৪০ লাখ টাকার ঋণের চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু মডেল গ্রাম ডুংরিয়া সমবায় সমিতি লিমিটেডের সভাপতি ও শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সভাপতিত্ব করেন। সমবায় কর্মকর্তা মাসুদ আহমদের সঞ্চালনায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় কর্মকর্তা মৃণাল কান্তি বিশ্বাস ও জেলা সমবায় কর্মকর্তা বশির আহমদ। এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রকৌশলী (এলজিইডি) মাহবুব আলম, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার প্রমুখ।

About

Popular Links