Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফেসবুকে পদ্মা সেতু নিয়ে ‘কটূক্তি’, যুবক আটক

ওসি বলেন, তার ব্যবহৃত ফেসবুক আইডিতে অনেকগুলো সরকারবিরোধী পোস্ট পাওয়া গেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে

আপডেট : ১০ আগস্ট ২০২২, ০৬:৫৪ পিএম

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পদ্মা সেতু নিয়ে কটূক্তিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে নোয়াখালীর হাতিয়ায় মো. তাজুল ইসলাম তপন (৩০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

বুধবার (১০ আগস্ট) বিকালে তাকে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে। মঙ্গলবার রাত ১০টার দিকে হাতিয়া পৌরসভার লক্ষ্মীদিয়া এলাকা থেকে তাকে আটক করা হয়। 

আটক তাজুল ইসলাম উপজেলার হাতিয়া পৌরসভার লক্ষ্মীদিয়া এলাকার বাসিন্দা। তিনি ঢাকায় একটি ব্যাংকে কর্মরত।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন বলেন, “তাজুল ইসলাম ব্যাংকে চাকরি করার সুবাদে ঢাকায় বসবাস করেন। পদ্মা সেতু উদ্বোধনের আগে ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দেন। উদ্বোধনের পরও পদ্মা সেতু নিয়ে একাধিক কটূক্তিমূলক পোস্ট দেন তিনি।”

তিনি আরও বলেন, “কয়েকদিন আগে তপন ঢাকা থেকে হাতিয়ায় আসেন। মঙ্গলবার রাতে স্থানীয়রা তাকে এলাকায় দেখে আটক করে থানায় খবর দেয়। পুলিশ তাকে আটক করে এবং মোবাইল জব্দ করে। তার ব্যবহৃত ফেসবুক আইডিতে অনেকগুলো সরকারবিরোধী পোস্ট পাওয়া গেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রস্তুতি চলছে।”

About

Popular Links