Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

যে শিল্প এলাকায় যেদিন কারখানা বন্ধ

বিভিন্ন শিল্প এলাকার ছুটির তালিকা প্রকাশ করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিষ্ঠান কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর

আপডেট : ১১ আগস্ট ২০২২, ০৮:৩৯ পিএম

বিদ্যুৎ সাশ্রয়ে পরিকল্পিত লোডশেডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর মধ্যেই শিল্প এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে একেক শিল্প এলাকায় একেক দিন কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিভিন্ন শিল্প এলাকার ছুটির তালিকা প্রকাশ করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিষ্ঠান কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটি কার্যকর থাকবে। 

বৃহস্পতিবার (১১ আগস্ট) এক প্রজ্ঞাপন জারি করে এটি জানানো হয়েছে।  শুক্রবার থেকেই নতুন এ তালিকা অনুযায়ী শিল্পপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে।

এর আগে ৭ আগস্ট ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক করে ভিন্ন ভিন্ন দিনে ছুটির বিষয়ে প্রস্তাব করে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। দেশের জ্বালানি পরিস্থিতি বিবেচনায় ব্যবসায়ীরাও সরকারি এ সিদ্ধান্তের সঙ্গে একমত পোষণ করেন ওই বৈঠকে।

জ্বালানি সাশ্রয়ে গত ১৯ জুলাই থেকে দেশে এলাকাভিত্তিক পরিকল্পিত লোডশেডিং চলছে। শিল্প এলাকার সাপ্তাহিক ছুটির তালিকা জানতে এই লিংকে ক্লিক করুন- যে শিল্প এলাকায় যেদিন কারখানা বন্ধ

About

Popular Links