Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

সহকর্মীকে ‘রাত ১০টার মধ্যে ঘুমাতে চিঠি’, দুই কর্মকর্তাকে শোকজ

‘রাত ১০টার মধ্যে ঘুমানোর নির্দেশনা’ অফিসিয়াল নয়, নিছক মজা

আপডেট : ২৪ আগস্ট ২০২২, ০৭:৩৮ পিএম

গোপালগঞ্জের কাশিয়ানীতে রুপালী ব্যাংকের এক সিনিয়র কর্মকর্তার উদ্দেশে পাঠানো একটি চিঠি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হলে সংশ্লিষ্ট শাখা ব্যবস্থাপকের সঙ্গে যোগাযোগ করা হয়।

শাখা ব্যবস্থাপক ঢাকা ট্রিবিউনকে জানান, চিঠিটি যাকে পাঠানো হয়েছে এবং যিনি পাঠিয়েছেন তারা দুজনই ব্যাচমেট। মজার ছলে “ব্যবস্থাপকের সই” নকল করে চিঠিটি পাঠানো হয়।

উপজেলার জয়নগর রূপালী ব্যাংক শাখার জ্যেষ্ঠ কর্মকর্তা মো. শহীদুল ইসলামকে মঙ্গলবার (২৩ আগস্ট) একই ব্যাংকের ব্যবস্থাপক মো. মফিজুর রহমানের সই করা একটি চিঠি দেওয়া হয়। 

চিঠিতে বলা হয়, “উপযুক্ত বিষয় এবং বাংলাদেশ ব্যাংকের স্মারক নম্বর ডিওএস ৩১ অনুসারে জনাব মো. শহিদুল ইসলাম, সিনিয়র অফিসারকে এই মর্মে জানানো যাচ্ছে যে, ব্যাংকিং কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য আপনাকে সকাল ৯ ঘটিকায় কর্মস্থলে উপস্থিত হওয়ার সুবিধার্থে রাত ১০ ঘটিকার মধ্যে ঘুমিয়ে যাওয়ার নির্দেশনা প্রদান করা হল।”

এ বিষয়ে ব্যাংকের শাখা ব্যবস্থাপক মফিজুর রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, “ব্যাংকের আরেক সিনিয়র অফিসার স্বপন সিকদার ‘মজা করে’ আমার সই ‘নকল করে’ শহিদুল ইসলামকে এই চিঠি পাঠিয়েছেন। তারা দুজন ব্যাচমেট। এই মজা করা চিঠিই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ ব্যাপারে আমি কিছুই জানতাম না।”

তিনি আরও বলেন, “সিনিয়র অফিসার শহিদুল ও স্বপনকে শোকজ করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে তাদের এর জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।”

About

Popular Links