Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাষ্ট্রের ভিসা পেলেন আইজিপি বেনজীর আহমেদ

বেনজীর আহমেদ যুক্তরাষ্ট্রের ভিসা পেয়েছেন। ২৮ বা ২৯ আগস্ট যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেবেন তিনি। ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর দুই দিনের জাতিসংঘের পুলিশ সামিটে যোগ দেওয়ার কথা রয়েছে তার

আপডেট : ২৫ আগস্ট ২০২২, ০৭:২৮ পিএম

জাতিসংঘ পুলিশ সামিটে যোগ দিতে আগামী সপ্তাহের প্রথম দিকে যুক্তরাষ্ট্র যাচ্ছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এরইমধ্যে তিনি যুক্তরাষ্ট্রের ভিসা পেয়েছেন।

পুলিশ সদর দপ্তর সূত্রের বরাতে বৃহস্পতিবার (২৫ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

সূত্র সংবাদমাধ্যমটিকে জানিয়েছে, বেনজীর আহমেদ যুক্তরাষ্ট্রের ভিসা পেয়েছেন। ২৮ বা ২৯ আগস্ট যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেবেন তিনি। ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর দুই দিনের জাতিসংঘের পুলিশ সামিটে যোগ দেওয়ার কথা রয়েছে পুলিশ মহাপরিদর্শকের।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দলে আরও রয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব আবু হেনা মোস্তফা জামান, স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক নাশিয়ান ওয়াজেদ ও সহকারী পুলিশ মহাপরিদর্শক এআইজি মাসুদ আলম। 

উল্লেখ্য, মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে গত বছরের ১০ ডিসেম্বর র‍্যাবের বর্তমান ও সাবেক ৭ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেয় যুক্তরাষ্ট্র সরকার। নিষেধাজ্ঞার পাওয়া কর্মকর্তাদের মধ্যে র‍্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদও রয়েছেন।

About

Popular Links