Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেটে ১,৩০০ টাকার জন্য এনজিও কর্মকর্তাকে ছুরিকাঘাতে হত্যা

এনজিও কর্মকর্তা আনোয়ার হোসেন হত্যার ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে একজন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে

আপডেট : ২৬ আগস্ট ২০২২, ০৪:০৩ পিএম

সিলেট রেলস্টেশন এলাকায় মাত্র ১,৩০০ টাকার জন্য বেসরকারি সংস্থা (এনজিও) “সীমান্তিক” কর্মকর্তা আনোয়ার হোসেনকে (৫১) হত্যা করা হয় বলে জানিয়েছে পুলিশ। ঘটনায় জড়িত সন্দেহে বগুড়ার শাহজাহানপুরের বিরিকুল্লি গ্রামের মাহফুজুর রহমান বিপ্লব (২০), সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার লিয়াকতগঞ্জের জালাল আহমদ (২০) ও হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাটিয়া গ্রামের সোলেমান মিয়া (২১) নামে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তাদের মধ্যে একজন ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। আদালতে দেওয়া জবানবন্দির বরাত দিয়ে শুক্রবার (২৬ আগস্ট) দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম তালুকদার এসব তথ্য জানান।

তিনি জানান, আদালতে দেওয়া স্বীকারোক্তিতে মাহফুজ এ ঘটনায় চারজন জড়িত বলে জানিয়েছে। এর মধ্যে মধ্যে তিনজনকে পুলিশ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।

এনজিওটির মহাসচিব শামীম আহমদ বলেন, “নিহত আনোয়ার হোসেন অফিসের কাজে সিলেট প্রধান কার্যালয়ে আসেন। রাতে ট্রেনের টিকিট কেটে রিকশায় ফেরার পথে ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে। এ সময় তার কাছ থেকে মাত্র ১,৩০০ টাকা নিয়ে যায় তারা।”

উল্লেখ্য, বুধবার রাত ৯টার দিকে নগরীর প্রবেশমুখ হুমায়ুন রশীদ চত্বর থেকে রেলওয়ে স্টেশনের লিংক সড়ক দিয়ে আসার পথে আনোয়ার হোসেন ছুরিকাহত হন। হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আনোয়ার হোসেন সীমান্তিক ঢাকা রায়েরবাজার শাখার এডমিন এন্ড একাউন্টস এর সহকারী হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি ভোলায়। ঘটনায় পর নিহতের ছোট ভাই বাবুল শিকদার বাদী হয়ে বৃহস্পতিবার দক্ষিণ সুরমা থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

About

Popular Links