Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রতি কিলোমিটারে নৌযানের ভাড়া কমলো ১৫ পয়সা

নৌযানের যাত্রীভাড়া প্রতি কিলোমিটারে ১৫ পয়সা কমিয়ে সমন্বয় করেছে সরকার। আর সর্বনিম্ন যাত্রীভাড়া নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৪ পিএম

জ্বালানি তেলের দাম কমায় নৌযানের যাত্রীভাড়া প্রতি কিলোমিটারে ১৫ পয়সা কমিয়ে সমন্বয় করেছে সরকার। আর সর্বনিম্ন যাত্রীভাড়া নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। 

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) নৌপরিবহন মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। আজ দিবাগত রাত ১২টার পর থেকে নতুন এই ভাড়া কার্যকর হবে। 

নৌযানে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি যাত্রীভাড়া প্রতি কিলোমিটারে ১৫ পয়সা কমে ২.৮৫ টাকা এবং প্রথম ১০০ কিলোমিটারের বেশি দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে ১৫ পয়সা কমিয়ে জনপ্রতি যাত্রীভাড়া ২.৪৫ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে। এছাড়া জনপ্রতি সর্বনিম্ন যাত্রীভাড়া ৩০ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে।

গত ৫ আগস্ট নৌযানে যাত্রীভাড়া পুনর্নির্ধারণের ফলে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি যাত্রীভাড়া প্রতি কিলোমিটারে রয়েছে ৩.০০ টাকা। ১০০ কিলোমিটারের বেশি দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে যাত্রীভাড়া রয়েছে ২.৬০ টাকা। জনপ্রতি সর্বনিম্ন যাত্রীভাড়া রয়েছে ৩৩ টাকা।

২০২১ সালে নৌযানে যাত্রীভাড়া পুনর্নির্ধারণ করায় ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রীভাড়া ছিল ২.৩০ টাকা। ১০০ কিলোমিটারের বেশি দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে যাত্রীভাড়া ছিল ২.০০ টাকা। জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ছিল ২৫ টাকা।

এর আগে ২০১৩ ও ২০১২ সালে নৌযানের যাত্রীভাড়া পুনর্নির্ধারণ করা হয়।

About

Popular Links