Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

দিল্লি: শেখ হাসিনার ভারত সফর দুই দেশের সম্পর্ক জোরদার করবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফরে আগামী ৫ সেপ্টেম্বর ভারতে যাবেন

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৯ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফরে আগামী ৫ সেপ্টেম্বর ভারতে যাবেন। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেছেন, “বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। আগামী ৫ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত রাষ্ট্রীয় সফরের অংশ হিসেবে তিনি ভারতে অবস্থান করবেন।”

সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে তিনি বলেন, “সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং ভাইস প্রেসিডেন্ট জগদীপ ধনকারের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন তিনি।”

তিনি আরও বলেন, “ভারতের পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এস জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। তিন দিনের রাষ্ট্রীয় সফরে শেখ হাসিনার আজমির শরীফ যাওয়ার সম্ভাবনা রয়েছে।”

বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ ও ভারত দুই দেশের মধ্যে সর্বোচ্চ পর্যায়ের সফরসহ উচ্চ পর্যায়ের সম্পর্ক বজায় রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন সফর ঐতিহাসিক ও সাংস্কৃতিক বন্ধন এবং পারস্পরিক আস্থা ও বোঝাপড়ার ভিত্তিতে দুই দেশের মধ্যে বহুমুখী সম্পর্ককে আরও জোরদার করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ ২০১৯ সালের অক্টোবরে ভারত সফর করেছিলেন।

About

Popular Links