Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ধর্ষণ মামলায় বরগুনা থেকে পুঠিয়ার পৌর মেয়র গ্রেপ্তার

ভুক্তভোগী নারী জানান, এক বছর আগে পৌরসভায় একটি চাকরির জন্য গেলে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণ করেন মেয়র

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৪ পিএম

রাজশাহীর পুঠিয়ার পৌর মেয়র ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আল মামুনকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। 

বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে বরগুনা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইখতেখায়ের আলম।

তিনি জানান, পুঠিয়া থানায় ধর্ষণ মামলার পরপরই মেয়র পালাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে বরগুনা জেল পুলিশের সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়। তাকে রাজশাহীতে নিয়ে আসা হচ্ছে।

গত ৪ সেপ্টেম্বর ধর্ষণের অভিযোগে ভুক্তভোগী নারী (২৪) বাদী হয়ে মামলা করেন। পরদিন তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়।

ভুক্তভোগী নারী জানান, এক বছর আগে পৌরসভায় একটি চাকরির জন্য গেলে বিভিন্ন প্রলোভনে তাকে ধর্ষণ করেন মেয়র। একপর্যায়ে এই অনৈতিক কাজে অসম্মতি জানালে মেয়র তাকে বিয়ের প্রলোভন দেখান। সম্প্রতি মেয়র চাকরি বা বিয়ে করবেন না বলে জানান। এ ঘটনায় তিনি থানায় মামলা করেছেন।

গত বছরের শুরুতে দুর্গাপুর উপজেলার একটি হাসপাতালের নার্সকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ ওঠে মেয়রের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়লে সন্তানের পিতৃপরিচয়ের দাবি তোলেন। এতে ক্ষিপ্ত হয়ে গত বছরের ১১ এপ্রিল মেয়রের লোকজন তাকে ব্যক্তিগত কার্যালয়ে তুলে এনে নির্যাতন করে। খবর পেয়ে পুলিশ ওই নার্সকে মেয়রের চেম্বার থেকে উদ্ধার করে। পরে ওই ভুক্তভোগী নারী বাদী হয়ে থানায় মামলা করেন।

About

Popular Links