Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

দিনাজপুরে সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

বিজিবি কমান্ডার বলেন, এ বিষয়ে বিএসএফের কাছে আমরা চিঠি পাঠিয়েছি। বিএসএফ চিঠির জবাব দিয়েছে। যেকোনো মুহূর্তে পতাকা বৈঠকের মাধ্যমে লাশ আনা হবে

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৯ পিএম

দিনাজপুরের দাইনুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মিনহাজ (১৯) নামে এক বাংলাদেশি তরুণ নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন।

বুধবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১টার জেলার সদর উপজেলার দাইনুর সীমান্তে বিওপি ৩১৫ নম্বর মেইন পিলারের কাছে এই ঘটনা ঘটে।

নিহত মিনহাজ সদর উপজেলার ৯ নম্বর আস্করপুর ইউনিয়নের ভিতরপাড়া এলাকার বাসিন্দা। তার লাশ ভারতের দক্ষিণ দিনাজপুর তেলিয়াপাড়া এলাকায় পড়ে আছে। 

এ ঘটনায় আহত একই ইউনিয়নের খানপুর এলাকার সাগর (২০) ও একই এলাকার এমদাদুল (২৮) বিএসএফর অধীনে ভারতে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

পতাকা বৈঠকের পর মরদেহ হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশের দাইনুড় বিওপির বিজিবি কমান্ডার আখতার হোসেন।

তিনি বলেন, এই বিষয়ে বিএসএফের কাছে আমরা চিঠি পাঠিয়েছি। বিএসএফ চিঠির জবাব দিয়েছে। যেকোনো মুহূর্তে পতাকা বৈঠকের মাধ্যমে লাশ আনা হবে।

বিষয়টি স্বীকার করে দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম জানান, অবৈধ প্রবেশের ফলে রাতে সীমান্তে বিএসএফ গুলি চালায়। এতে মিনহাজ নিহত ও সাগর আহত হয়। নিহতের লাশ সীমান্তের শূন্যরেখায় পড়ে রয়েছে। এ বিষয়ে বিজিবি-বিএসএফ পর্যায়ে পতাকা বৈঠক শেষে লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

About

Popular Links