Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

জাবির নতুন উপাচার্য অধ্যাপক নূরুল আলম

 ১৯৮২ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করেন ড. মো. নূরুল আলম

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৮ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন উপাচার্যের দায়িত্ব পেলেন পদার্থ বিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ড. মো. নূরুল আলম। এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের সাময়িক উপাচার্যের দায়িত্বে ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাময়িক দায়িত্বপ্রাপ্ত উপাচার্য পদার্থবিজ্ঞানের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. নূরুল আলমকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১১ (১) ধারা অনুযায়ী উপাচার্য পদে শর্তসাপেক্ষে নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, উপাচার্য যোগদানের তারিখ থেকে ৪ (চার) বছরের জন্য দায়িত্ব পালন করবেন। বিধি অনুযায়ী তিনি পদ সংশ্লিষ্ট সব সুবিধা ভোগ করবেন।

গত ১২ আগস্ট জাবিতে তিন সদস্যদের উপাচার্য প্যানেল নির্বাচন হয়। নির্বাচনে সর্বোচ্চ ৪৮ ভোট পেয়ে প্রথম হন অর্থনীতি বিভাগের অধ্যাপক আমির হোসেন। ৪৬ ভোট পেয়ে দ্বিতীয় হন পদার্থবিজ্ঞানের অধ্যাপক ও নতুন উপাচার্য মো. নূরুল আলম এবং ৩২ ভোট পেয়ে তৃতীয় হন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার। 

এর আগে চলতি বছরের ১ মার্চ অধ্যাপক ড. নূরুল আলমকে উপাচার্যের রুটিন দায়িত্বে নিয়োগ দেওয়া হয় এবং ১৭ এপ্রিল সাময়িক উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়।

উল্লেখ্য, ১৯৮২ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগদান করেন। অধ্যাপক ড. মো. নূরুল আলম বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক।

About

Popular Links