Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

যৌন হয়রানির অভিযোগে শাবির ৭ শিক্ষার্থী বহিষ্কার

বহিষ্কার আদেশ জারি থাকাকালে তারা ক্যাম্পাসে ও হলে প্রবেশ করতে পারবে না

আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪২ পিএম

যৌন হয়রানির অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বিভিন্ন বিভাগের ৭ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, মঙ্গলভার আমাদের ২২৬তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ও বাইরে পৃথক পৃথক ঘটনায় (যৌন হয়রানি) লোকপ্রশাসন বিভাগের মাস্টার্সের ১ শিক্ষার্থীকে এক বছর, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ শিক্ষার্থীকে ১ বছর ও ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের ৫ জন শিক্ষার্থীর মধ্যে ২ জনকে দুই বছরের জন্য ও ৩ জনকে এক বছরের জন্য একাডেমিক ও আবাসিক হল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার আদেশ জারি থাকাকালে তারা ক্যাম্পাসে ও হলে প্রবেশ করতে পারবে না।

বহিষ্কৃতদের মধ্যে রয়েছে, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মুস্তাকিম সাকিব (১ বছর), লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সুমন দাশ সুবির (১ বছর), ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম (২ বছর), মো. জায়েদ ইকবাল তানিম (২ বছর), মো. ইমাম হোসেন ইমরান (১ বছর), মো. রিফাত হোসেন (১ বছর), মো. বিশাল আলীকে (১ বছরের জন্য) একাডেমিক ও আবাসিক হল থেকে বহিষ্কার করা হয়েছে।

About

Popular Links