Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

নারী উদ্যোক্তোদের দুই দিনের সম্মেলন শুরু ১৪ অক্টোবর

‘ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)’ সারাদেশের নারী উদ্যোক্তাদের নিয়ে আগামী ১৪ ও ১৫ অক্টোবর পঞ্চমবারের মতো ঢাকায় সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে

আপডেট : ১৩ অক্টোবর ২০২২, ০৮:০৬ পিএম

নারী উদ্যোক্তাদের সংগঠন “ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম (উই)” সারাদেশের নারী উদ্যোক্তাদের নিয়ে আগামী ১৪ ও ১৫ অক্টোবর পঞ্চমবারের মতো ঢাকায় সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে। সম্মেলনের শেষ মূহুর্তের প্রস্তুতি চলছে। 

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) আয়োজকদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আয়োজকরা জানান, উই একটি স্বেচ্ছাসেবী প্ল্যাটফর্ম। সামাজিক যোগাযোগমাধ্যমে এই প্ল্যাটফর্মটির সঙ্গে ১৩ লাখেরও বেশি সদস্য যুক্ত রয়েছে। 

সম্মেলন উপলক্ষে মেলার আয়োজনও করা হয়েছে। উদ্যোক্তারা মেলায় তাদের পণ্য প্রদর্শনী করবেন এবং অনুষ্ঠান চলাকালীন ব্যবসায়িক সেমিনার এবং কর্মশালায় অংশগ্রহণ করবেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিকেল ৪টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল অনুষ্ঠানে যোগ দেবেন।

সম্মেলনের দুই দিনে মোট ৩০ জন অতিথি আলোচনায় অংশ নেবেন। উদ্যোক্তাদের জন্য সহজ এবং নিরবচ্ছিন্ন ইন্টারনেট ব্যবহার, লজিস্টিক ইকোসিস্টেমের সঙ্গে নিজেদের খাপ খাইয়ে নেওয়া এবং ব্যবসা সম্প্রসারণের জন্য অর্থায়ন, ফেসবুক মার্কেটিং, ফটোগ্রাফিসহ বিভিন্ন বিষয়ে দেশি-বিদেশি অতিথিরা কর্মশালায় কথা বলবেন। মোট আটটি সেশন এসব অনুষ্ঠান অনলাইনে পরিচালিত হবে।

দ্বিতীয় দিনে উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য ও সেবা নিয়ে “ফ্যাশন শো”র আয়োজন করা হয়েছে। পরে উদ্যোক্তারা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন।

দ্বিতীয় দিন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সারাদেশের ২০ জন সফল নারী উদ্যোক্তার মধ্যে “জয়ি” পুরস্কার বিতরণ করবেন।

প্ল্যাটফর্মটির সভাপতি ও ই-ক্যাবের যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা ঢাকা ট্রিবিউনকে বলেন, “নারী উদ্যোক্তারা ধীরে ধীরে অর্থনীতির মূল চালিকা শক্তিতে রূপান্তরিত হচ্ছে। আমরা এই বিষয়টি নিয়ে সমাজকে একটা বার্তা দিতে চাই।”

About

Popular Links