Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

সপরিবারে ঢাকায় আসছেন কেনেডি জুনিয়র

কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে ঐতিহাসিক সফরে আগামী ২৯ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত কেনেডি জুনিয়র সপরিবারে বাংলাদেশে অবস্থান করবেন

আপডেট : ২৫ অক্টোবর ২০২২, ০৯:৫৮ পিএম

পরিবার নিয়ে বাংলাদেশ সফরে আসছেন সিনেটর এডওয়ার্ড এম কেনেডির ছেলে ও প্রয়াত মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাগ্নে এডওয়ার্ড এম কেনেডি জুনিয়র।

সোমবার (২৪ অক্টোবর) ঢাকাস্থ মার্কিন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে ঐতিহাসিক সফরে আগামী ২৯ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত কেনেডি জুনিয়র সপরিবারে বাংলাদেশে অবস্থান করবেন।

ঢাকাস্থ মার্কিন দূতাবাস জানিয়েছে, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে বছরব্যাপী আয়োজনের অংশ হিসেবে এ সফর অনুষ্ঠিত হচ্ছে।

এডওয়ার্ড এম কেনেডি হচ্ছেন- প্রয়াত মার্কিন সিনেটর এডওয়ার্ড এম কেনেডির ছেলে ও প্রয়াত মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা। সফরে কেনেডি জুনিয়র মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের স্পিকার্স প্রোগ্রামের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে তার পিতার জোরালো সমর্থনের উত্তরাধিকার স্মরণে বক্তৃতা করবেন। এ ছাড়া তিনি যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের বন্ধুত্বের প্রতীক হিসেবে তার বাবার রোপণ করা বটগাছ পরিদর্শন করবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিবন্ধীদের নাগরিক অধিকার আইনজীবী কেনেডি জুনিয়র সেন্টার ফর পাবলিক সার্ভিস অ্যান্ড দ্যা আর্টস-এ প্রতিবন্ধীদের অধিকারের ওপর একটি বক্তৃতা দেবেন।

বাংলাদেশে এক সপ্তাহের সফরকালে কেনেডি পরিবার বিভিন্ন সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবেন। তিনি সুশীল সমাজের প্রতিনিধি এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আবদুল মোমেনসহ বাংলাদেশী সরকারি কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন।

তার পরিবারের সদস্য- ড. ক্যাথেরিন ‘‘কিকি'' কেনেডির (স্ত্রী), টেডি কেনেডি (ছেলে), গ্রেস কেনেডি এ্যালেন (ভাতিজি) ও ম্যাক্স এলেন (ভাতিজা) তার সঙ্গে বাংলাদেশে সফরে আসছেন।

About

Popular Links