Wednesday, June 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাছান মাহমুদ: নোরা ফাতেহির অনুষ্ঠান বন্ধের এখতিয়ার নেই এনবিআরের

হাছান মাহমুদ বলেন, নোরা ফাতেহির অনুষ্ঠান আয়োজনে কোনো বাধা নেই

আপডেট : ১৬ নভেম্বর ২০২২, ০৮:১৭ পিএম

বলিউড তারকা নোরা ফাতেহির ঢাকার অনুষ্ঠানের অনুমতি তথ্য মন্ত্রণালয় দিয়েছে জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, তা বন্ধ করার এখতিয়ার জাতীয় রাজস্ব বোর্ডের নেই।

বুধবার (১৬ নভেম্বর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “এনবিআর অবশ্যই ট্যাক্স-ভ্যাট আদায় করার এখতিয়ার রাখে। তবে যেখানে সরকার অর্থাৎ মন্ত্রণালয় অনুষ্ঠান করার অনুমতি দিয়েছে, সেখানে অনুষ্ঠান বন্ধ করার এখতিয়ার এনবিআর রাখে না।”

তিনি বলেন, নোরা ফাতেহি একজন স্বনামধন্য অভিনেত্রী এবং আগামী কাতার বিশ্বকাপে “থিম সং”-এ পারফর্ম করবেন। এর আগে বিশ্বকাপ আসরগুলোতে যেমন শাকিরাসহ বিশ্ববরেণ্য তারকারা করেছেন।

এর আগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর প্রকাশিত “বাংলাদেশের পর্যটন (ট্যুরিজম অব বাংলাদেশ)” বইয়ের মোড়ক উন্মোচন করেন মন্ত্রী।

মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন কবীর খোন্দকার, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া এবং পরিচালক মোহাম্মদ আলী মোড়ক উন্মোচনে অংশ নেন।

এ প্রসঙ্গে পর্যটন খাত বৈদেশিক মুদ্রার আহরক উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের পর্যটন খাতকে বিশেষ গুরুত্ব দিয়েছেন। সে ক্ষেত্রে এই প্রকাশনাটি বিশেষ গুরুত্ববহ। সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার গ্রন্থটি প্রকাশের জন্য চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরকে ধন্যবাদ জানান এবং এ ধরনের গুরুত্বপূর্ণ খাত চিহ্নিত করে সেসব বিষয়ে প্রকাশনা অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করেন।”

About

Popular Links