Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিআইডি সিরিয়াল দেখে হত্যার কৌশল শেখে কিশোর জালামিন

ভারতীয় সনি আট চ্যানেলের সিআইডি সিরিয়াল দেখে হত্যার কৌশলশেখে জালামিন। কৌশলে তৈয়বকে ডেকে আধলা ইট দিয়ে পেছন থেকে আঘাত করে হত্যা করে সে

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ০৪:৫৬ পিএম

কুষ্টিয়ার মিরপুরে এক নার্সারী ব্যবসায়ীকে হত্যার অভিযোগে মো. জালামিন ইসলাম (১৫) নামে এক কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। জালামিন ইসলাম উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের বাসিন্দা।

শনিবার (২৬ নভেম্বর) দুপুরে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল আলম এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, নার্সারী ব্যবসায়ী আবু তৈয়ব আমলা ইউনিয়নের অঞ্জনগাছি গ্রামে গত ৪ থেকে ৫ মাস আগে একটি নার্সারী গড়ে তোলেন। ওই নার্সারীতে দৈনিক ৪০০ টাকা মুজুরিতে কাজ করতো জালামিন ইসলাম। জালামিনের একটি ব্যাটারিচালিত ভ্যান থাকায় সেই ভ্যানে কুষ্টিয়ার বিভিন্ন স্থানে নার্সারী মালিক গাছের চারা বিক্রি করতেন। জালামিন প্রায়ই কাজে আসতে দেরি করতেন। এ নিয়ে আবু তৈয়ব মাঝেমধ্যে জালামিনের গায়ে হাত তুলতেন। ফলে জালামিনের ক্ষোভ তৈরি হয়।

গত ১৭ নভেম্বর দেরি করে কাজে আসায় জালামিনকে গালমন্দ করেন তৈয়ব। ক্ষোভে, তৈয়বকে হত্যার পরিকল্পনা করে জালামিন। ভারতীয় সনি আট চ্যানেলের সিআইডি সিরিয়াল দেখে হত্যার কৌশল আয়ত্ত্ব করে সে। পরে গত ২০ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে কৌশলে তৈয়বকে ডেকে আধলা ইট দিয়ে পেছন থেকে আঘাত করে হত্যা করে সে। হত্যা শেষে বাড়িতে ফেরে।

প্রসঙ্গত, ২১ নভেম্বর সকাল সাড়ে ৮টার দিকে কুষ্টিয়ার মিরপুরে আবু তৈয়ব (৫৪) নামে এক নার্সারী ব্যবসায়ীর লাশ  উদ্ধার করে পুলিশ।

উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের ধুপাবিল শিমুলতলা মাঠ থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত আবু তৈয়ব চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাসিন্দা। তিনি ১৫  বছর ধরে মিরপুর উপজেলার আমলা গ্রামে নার্সারী ব্যবসা করে আসছেন।

About

Popular Links