Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

এসএসসিতে অকৃতকার্য হওয়ায় নরসিংদীতে শিক্ষার্থীর ‘আত্মহত্যা’

সাদিয়া আক্তার নরসিংদীর রায়পুরার জয়নগর এলাকার আলহাজ্ব বজলুল হক জে এম উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিলেন। তিনি মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ০৯:৩৮ পিএম

নরসিংদীর রায়পুরায় পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় সাদিয়া আক্তার (১৫) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। সে উপজেলার মির্জাপুর ইউনিয়নের সাধুনগর গ্রামের সোহরাব মিয়ার মেয়ে। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে বাড়িতে গলায় ফাঁস নিয়ে ওই শিক্ষার্থী আত্মহত্যা করে বলে ঢাকা ট্রিবিউনকে জানিয়েছেন রায়পুরা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) নাসির উদ্দিন।

নিহতের চাচাতো ভাই জুয়েল মিয়া জানান, সাদিয়া জয়নগর এলাকার আলহাজ্ব বজলুল হক জে এম উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। সোমবার ফল প্রকাশের দিন সহপাঠীদের সঙ্গে বিদ্যালয়ে গিয়ে জানতে পারে- সে গণিত ও ইংরেজি দ্বিতীয় পত্র বিষয়ে অকৃতকার্য হয়েছে।

তিনি আরও জানান, সোমবার রাতে বিষয়টি নিয়ে সাদিয়া বড় বোনের সঙ্গে কথা বলে। সাদিয়া যেন ভেঙে না পড়ে এ বিষয়ে সহস দেন তার বোন। তবে, কিছুতেই সে বিষয়টি মেনে নিতে পারছিল না। ফলে মঙ্গলবার দুপুরে শ্বশুরবাড়ি থেকে বাবার বাড়িতে এসে সাদিয়ার ঘরের দরজা বন্ধ দেখতে পান বড় বোন। এ সময় তাকে ডাকাডাকি করেও কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। পরে প্রতিবেশীদের নিয়ে দরজা ভেঙে ঘরে ঢুকলে সাদিয়ার ঝুলন্ত মরদেহ দেখতে পান তারা।

সাদিয়ার এক বান্ধবীর ভাষ্য, ফলাফল খারাপ হওয়ায় অনেক রাত পর্যন্ত সাদিয়া কান্নাকাটি করেছিল। তাকে ফলাফল পুনরায় যাচাইয়ের জন্য শিক্ষা বোর্ডে আবেদন করারও পরামর্শ দেওয়া হয়। মঙ্গলবার বিকেলে অনলাইনে পুনঃযাচাইয়ের আবেদন করার কথা ছিল। তার আগেই তার মরদেহ উদ্ধার করা হলো।

এসআই নাসির উদ্দিন বলেন, “খবর পেয়ে মরদেহের সুরতহাল প্রতিবেদন করা হয়েছে। মৃতের পরিবারের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।”

About

Popular Links