Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিশু আয়াতের মরদেহের খণ্ডিত অংশ উদ্ধার

গত ১৫ নভেম্বর আলিনা ইসলাম আয়াত বন্দরটিলা নয়ারহাট বিদ্যুৎ অফিস এলাকায় নিজ বাড়ি থেকে আরবি পড়তে পার্শ্ববর্তী একটি মসজিদে যাওয়ার পথে নিখোঁজ হন

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ০৭:১৫ পিএম

চট্টগ্রামের ইপিজেড থানা এলাকায় নিখোঁজের পর খুন হওয়া পাঁচ বছরের শিশু আলিনা ইসলাম আয়াতের মরদেহের খণ্ডিত অংশ উদ্ধার করা হয়েছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক ইলিয়াস খান জানান, বুধবার (৩০ নভেম্বর) বিকেলে আকমল আলী রোড এলাকার স্লুইস গেটের পাশ থেকে দুটি খণ্ড খণ্ড অংশ উদ্ধার করা হয়।

“আমরা দুটি পলিথিনের ব্যাগে দুটি পায়ের মতো অংশ পেয়েছি। তদন্তের পর দুটি অংশ পা কিনা তা নির্ধারণ করা সম্ভব হবে,” তিনি যোগ করেন।

এর আগে, গত ১৫ নভেম্বর আলিনা ইসলাম আয়াত বন্দরটিলা নয়ারহাট বিদ্যুৎ অফিস এলাকায় নিজ বাড়ি থেকে আরবি পড়তে পার্শ্ববর্তী একটি মসজিদে যাওয়ার পথে নিখোঁজ হন। 

পরদিন তার বাবা সোহেল রানা বাদী হয়ে ইপিজেড থানায় একটি জিডি করেন।

সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ঘটনার নয় দিন পর ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আয়াতের বাবার বাড়ির ভাড়াটিয়া আবির আলীকে গ্রেপ্তার করে পিবিআই।

পিবিআই দাবি করেছে, আসামি আবির আয়াতকে হত্যার কথা স্বীকার করেছে। ১৫-২০ লাখ টাকা মুক্তিপণ আদায়ের জন্য তিনি আয়াতকে অপহরণ করেন। ওই সময়ই তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

পরে শনিবার প্রথমবারের মতো আবিরকে দুই দিনের রিমান্ডে নেয় পুলিশ। এ সময় আকমল আলী সড়কের পাশে সাগরপাড় এলাকায় আয়াতের ছিন্নভিন্ন লাশ উদ্ধারে স্টিং অপারেশন চালায় পিবিআই।

এরপর সোমবার দ্বিতীয় দফায় আবিরকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়।

মঙ্গলবার দ্বিতীয় দফায় প্রথম দিনের রিমান্ডে আবিরের বাবা-মাকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

একই দিন আবিরের ১৫ বছর বয়সী বোনকে ভিকটিম সাপোর্ট সেন্টারে প্রবেশন অফিসারের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন আদালত।

About

Popular Links