Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

আওয়ামী লীগকে চীনের কমিউনিস্ট পার্টির অভিনন্দন

"চীন-বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে সিপিসি সহযোগিতার হাত বাড়াতে সর্বদা প্রস্তুত আছে"

আপডেট : ০৫ জানুয়ারি ২০১৯, ০৩:৩৬ পিএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়ী হওয়ায় আওয়ামী লীগকে অভিনন্দন জানিয়েছে কমিউনিস্ট পার্টি অব চায়না (সিপিসি)। শনিবার (৫ জানুয়ারি) আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি এমন একটি চিঠি পেয়েছে বলে জানিয়েছেন দলটির উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

চিঠিতে বলা হয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে সিপিসি আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছে। সিপিসির সঙ্গে আওয়ামী লীগের দীর্ঘদিনের রাজনৈতিক দিক নির্দেশনা চীন বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। চীন-বাংলাদেশের সম্পর্ক উন্নয়নে সিপিসি সহযোগিতার হাত বাড়াতে সর্বদা প্রস্তুত আছে, যাতে পারস্পরিক শ্রদ্ধা ও আদান-প্রদানের সম্পর্ক প্রসারিত হয়ে চীন-বাংলাদেশের সম্পর্ক আরও অনেক উচ্চতায় যেতে পারে।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে ২৯৮টি আসনের ২৫৯টি  পেয়েছে আওয়ামী লীগ। এইচ এম এরশাদের জাতীয় পার্টি (জাপা) পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন। ওয়ার্কার্স পার্টি তিনটি আসন পেয়েছে। জাসদ পেয়েছে ২টি আসন। বিকল্পধারা দুটি আসন পেয়েছে। গণফোরাম পেয়েছে দুটি আসন। তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে একটি করে আসন। স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন তিনটি আসন। এমনকি মহাজোটের শরিকদের জয়লাভ করা আসনসহ আওয়ামী লীগের নেতৃত্বে জিতে আসা মোট আসন সংখ্যা ২৮৮টি। 


About

Popular Links