Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভোলায় ‘জিনের বাদশা-কালা হুজুর’ গ্রেপ্তার

নাজিম উদ্দিন নিজেকে ‘জিনের বাদশা’ পরিচয় দিয়ে মানুষের ভাগ্য পরিবর্তনের আশ্বাসে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৩০ পিএম

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় মো. নাজিম উদ্দীন (২৫) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (৩ ডিসেম্বর) উপজেলার চাঁননীর হাট এলাকায় এএসপি মো. জামাল উদ্দিনের নেতৃত্বে র‌্যাব-৮ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার নাজিম উদ্দিন একই উপজেলার চকডোষ গ্রামের বাসিন্দা। তিনি নিজেকে “জিনের বাদশা” পরিচয় দিয়ে মানুষের ভাগ্য পরিবর্তনের আশ্বাসে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন।

র‌্যাব জানিয়েছে, “জিনের বাদশা” নাজিম উদ্দীন নিজেকে মাওলানা কামরুজ্জামান ওরফে কালা হজুর পরিচয় দিয়ে প্রতারণা করতেন। তার প্রতারণার বিষয়ে গত ১৫ দিনি আগে র‌্যাবের কাছে তথ্য আসে। পরে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। তদন্তে সত্যতা পাওয়ায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের সময় অভিযুক্তের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল, সিমকার্ড, ইজিবাইক এবং নগদ ৬ হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়।

অভিযুক্ত জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তিনি দীর্ঘদিন যাবত জিনের বাদশা পরিচয়ে ফেসবুক পেজ এবং লোকাল টিভি চ্যানেলে বিজ্ঞাপন দিতেন। বিজ্ঞাপনে দেওয়া ফোন নম্বরে ভুক্তভোগীরা যোগাযোগ করলে তিনি প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন।

অভিযুক্তকে ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

About

Popular Links