Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

টেকনাফে তিন দিন পর বাড়ি ফিরলো অপহৃত ৮ জন

গত ১৮ ডিসেম্বর বিকেলে বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ের খালে মাছ শিকার করতে গিয়ে অপহরণের শিকার হন তারা

আপডেট : ২২ ডিসেম্বর ২০২২, ০১:২২ পিএম

কক্সবাজারের টেকনাফ উপজেলার পাহাড়ি এলাকা থেকে অপহৃত আটজন তিন দিন পর গভীর রাতে বাড়িতে ফিরেছেন।

বুধবার (২১ ডিসেম্বর) দিবাগত রাত ৩টায় অপহৃতরা উপজেলার বাহারছড়া এলাকায় নিজ নিজ বাড়িতে ফেরেন। এরপর ভোর ৪টায় তাদের উপজেলা স্বাস্থ্য বিভাগে প্রাথমিক চিকিৎসা শেষে টেকনাফ মডেল থানার নিয়ে আসা হয়।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম অপহৃতদের বাড়ি ফেরার বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন। 

গত ১৮ ডিসেম্বর বিকেলে বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরা পাহাড়ের খালে মাছ শিকার করতে গিয়ে অপহরণের শিকার হন তারা।

অপরাহৃত ব্যক্তিরা হলেন- বাহারছড়া ইউনিয়নের রশিদ আহমদের ছেলে মোহাম্মদ উল্লাহ, ছৈয়দ আমিরের ছেলে মোস্তফা কামাল, তার ভাই করিম উল্লাহ, মমতাজ মিয়ার ছেলে মো. রিদুয়ান, রুস্তম আলীর ছেলে সলিম উল্লাহ, কাদের হোসেনের ছেলে নুরুল হক, রশিদ আহমদের ছেলে নুরুল আবছার ও নুরুল হকের ছেলে নুর মোহাম্মদ।

তিন দিন ধরে স্থানীয় প্রশাসন ও স্থানীয় প্রায় চার শতাধিক বাসিন্দা পাহাড়ি অঞ্চলে অপহৃতদের উদ্ধার অভিযান চালায়।

অপহৃত পরিবারের সদস্য মোহাম্মদ হাবিব ঢাকা ট্রিবিউনকে বলেন, “অপহৃত ৮ জনকেই মুক্তিপণের টাকার জন্য নানানভাবে শারীরিক নির্যাতন চালানো হয়েছে। তাদের শরীরের বিভিন্ন জায়গায় নির্যাতনের ক্ষত রয়েছে। তারপরও অপহরণকারীরা তাদের ছেড়ে দিয়েছে। তারা বাড়ি ফিরেছেন তার জন্য আল্লাহর কাছে শোকরিয়া। আর প্রশাসনসহ যারা উদ্ধার অভিযান চালিয়ে আমাদের পরিবারের পাশে ছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

ওসি আবদুল হালিম জানান, অপহৃতদের উদ্ধারের জন্য পাহাড়ের ঢালে-জঙ্গলে বিভিন্ন দুর্গম জায়গায় পুলিশের অভিযান চলমান ছিল। খবর পেলাম বুধবার দিবাগত রাতে অপহৃতরা বাড়ি ফিরেছেন। তারা সুস্থ হলে অপহরণের কারণ সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

About

Popular Links