Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডিএমপি: সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশের এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা

ডিএমপি কমিশনার বলেন, বিশ্বের যত বড় বড় রাজনৈতিক নেতা আছেন, তাদের মধ্যে সবচেয়ে বেশি ঝুঁকিতে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাত্তরের পরাজিত শক্তিরা বারবার তার জীবননাশের চেষ্টা করেছে

আপডেট : ২৩ ডিসেম্বর ২০২২, ০২:০৫ পিএম

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা সংক্রান্ত সুনির্দিষ্ট কোনো হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেছেন, “তবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ঝুঁকি বিবেচনায় সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানসহ তার আশপাশের এলাকায় সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।”

শুক্রবার (২৩ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে এসব কথা জানান তিনি।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন হবে। সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডিএমপি কমিশনার বলেন, “বিশ্বের যত বড় বড় রাজনৈতিক নেতা আছেন, তাদের মধ্যে সবচেয়ে বেশি ঝুঁকিতে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাত্তরের পরাজিত শক্তিরা বারবার তার জীবননাশের চেষ্টা করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ অনেক ঘটনাই ঘটেছে। এসব বিষয় সামনে রেখে নিরাপত্তাব্যবস্থা সাজানো হয়েছে।”

খন্দকার গোলাম ফারুক বলেন, “প্রধানমন্ত্রীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, এসবি, র‍্যাব ও সাদা পোশাকের কর্মকর্তারা কাজ করছেন। তিনি সব সময় ঝুঁকির মধ্যে থাকেন। বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে বিবেচনা করে পরিকল্পনা নেওয়া হয়েছে। এর বাইরে সিসি ক্যামেরা, ডগ স্কোয়াড, আর্চওয়ে স্থাপনসহ সব ধরনের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।”

আওয়ামী লীগ যাতে তাদের জাতীয় সম্মেলন উৎসবমুখর পরিবেশে, নির্বিঘ্ন করতে পারে, সে জন্য সব ব্যবস্থাই নেওয়া হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।

সম্মেলন ঘিরে জঙ্গি হামলার কোনো হুমকি আছে কি-না জানতে চাইলে খন্দকার গোলাম ফারুক বলেন, “আইনশৃঙ্খলা নিয়ে সুনির্দিষ্ট কোনো হুমকি আছে বলে মনে করি না। জঙ্গিদের পক্ষ থেকেও না। আমরা ইতিমধ্যেই পালিয়ে যাওয়া দুই জঙ্গির সহযোগীসহ অনেককে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। বাকিদেরও দ্রুত গ্রেপ্তার করতে পারবো।”

About

Popular Links