Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঘন কুয়াশা: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি জানান, কয়েকদিন ধরেই ঘন কুয়াশার কারণে সেতুতে টোল আদায় বন্ধ রাখা হচ্ছে। বৃহস্পতিবার ভোররাত থেকে বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা থেকে কালিহাতী উপজেলার ভাবলা পর্যন্ত পরিবহনের দীর্ঘ সারি রয়েছে

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২২, ১০:০১ এএম

ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতে রাতে দুই ঘণ্টা টোল আদায় বন্ধ থাকায় মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশের টোলপ্লাজা থেকে কালিহাতী উপজেলার ভাবলা পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোররাত থেকে টাঙ্গাইলের মহাসড়কে এই যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে মহাসড়কে যানজটের কারণে উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকাগামী পরিবহনগুলো বঙ্গবন্ধু সেতু পূর্ব গোলচত্বর থেকে ভূঞাপুর দিয়ে আঞ্চলিক সড়ক ব্যবহার করে ঘুরে যাচ্ছে।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, অতিরিক্ত কুয়াশায় সেতুর ওপর দুর্ঘটনা এড়াতে রাত ১২টা থেকে রাত ২টা পর্যন্ত পূর্ব ও পশ্চিম টোলপ্লাজায় টোলবুথগুলো বন্ধ রাখা হয়। পরে মহাসড়কে গাড়ির দীর্ঘসারি ও যানজট সৃষ্টি হওয়ায় উভয় দিকের ১৪টি টোলবুথের মধ্যে পূর্ব দিকের দুটি ও পশ্চিমের দুটি টোলবুথ খোলা রাখা হয়। সকালেও ঘন কুয়াশায় কিছুই দেখা যাচ্ছে না।

চালকরা জানান, কুয়াশা বেশি হলেই সেতুতে টোল আদায় বন্ধ রাখা হয়। দীর্ঘ সময় গাড়ি বন্ধ থাকায় চালকরাও ঘুমিয়ে পড়েন। অনেকেই এলোমেলোভাবে গাড়ি রেখে সড়ক আটকে রাখেন। এছাড়া সকালের দিকে মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যায়। ফলে যানজটের সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, কয়েকদিন ধরেই ঘন কুয়াশার কারণে সেতুতে টোল আদায় বন্ধ রাখা হচ্ছে। বৃহস্পতিবার ভোররাত থেকে বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা থেকে কালিহাতী উপজেলার ভাবলা পর্যন্ত পরিবহনের দীর্ঘ সারি রয়েছে। মহাসড়কে পরিবহন চলাচল স্বাভাবিক করতে পুলিশ কাজ করছে।

About

Popular Links