Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেট্রোরেলে চড়তে বরিশাল থেকে উত্তরায় গিয়ে শাহীন দেখলেন মেশিন বন্ধ!

বুধবার বর্ণিল আয়োজনে দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্মাণকাজ চলার মধ্যে প্রথম দফায় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করা হয়েছে

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২২, ১১:২৫ এএম

মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশনে যাত্রীদের টিকিট কাটা ও রিচার্জ করার মেশিন তিনটিই বন্ধ। ফলে প্রথম দিনই যাত্রীরা পড়ছেন ভোগান্তিতে। রাস্তায় বিশাল লাইনে পেরিয়ে ভেতরে ঢুকতেই হতাশ হচ্ছেন অনেকে।

মেট্রো স্টেশনের ভেতরে স্থাপিত দুই প্রবেশপথের ছয়টি টিকিট কাউন্টারও অকার্যকর। স্টেশনের দায়িত্বরতরা জানিয়েছেন, মেশিনগুলোর ব্যাপারে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। মেশিনগুলো মাঝেমধ্যে সচলও হচ্ছে।

অন্যদিকে মেট্রো রেল খুলে দেওয়ার পর প্রথম সকালেই আগারগাঁও স্টেশনেও টিকেট কাটতে গিয়ে বিভ্রাটে পড়েছেন যাত্রীরা। স্টেশনের স্বয়ংক্রিয় “টিকিট মেশিন” কাজ না করায় কাউন্টারে তৈরি হয়েছে চাপ। “যান্ত্রিক জটিলতার” কারণে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে এ স্টোশনের দ্বিতীয় তলার প্রধান ফটকও খুলেছে আধা ঘণ্টা দেরিতে।

মো. শামীম নামের এক যাত্রী বরিশাল থেকে এসেছেন। তিনি বলেন, “২০ মিনিট ধরে আমি কাউন্টারে দাঁড়িয়ে আছি, উনারা টিকিট দিতে পারছেন না। মেশিনগুলো নষ্ট।”

আগারগাঁওয়ে স্টেশনের দক্ষিণ প্রান্তে তিনটি এবং উত্তর প্রান্তে তিনটি অটোমেটেড টিকিট মেশিন রয়েছে। এগুলোর পাশেই রয়েছে একটি করে কাউন্টার। সেখানে লাইনে দাঁড়িয়ে হাতে হাতে টিকিট কেনা যায়। মেশিন কাজ না করায় ভিড় লেগে গেছে সেই কাউন্টারে।

সকালে এক যাত্রী অটোমেটেড মেশিনে ৬০ টাকা দেওয়ার পর আর টিকিট আসেনি। ২০ মিনিট অপেক্ষা করার পর তাকে কাউন্টার থেকে হাতে হাতে টিকিট দেওয়া হয়।

স্টেশন কন্ট্রোলার সোহেল রানা সংবাদমাধ্যমকে বলেন, “টিকিট কাটতে সাময়িকভাবে কিছু সমস্যা হচ্ছে। আমরা সমাধানের চেষ্টা করছি।”

বুধবার বর্ণিল আয়োজনে দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্মাণকাজ চলার মধ্যে প্রথম দফায় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের উদ্বোধন করা হয়েছে। শুরুতে মাঝের স্টেশনগুলোতে না থেমে কেবল আগারগাঁও আর উত্তরা উত্তর স্টেশনের মধ্যে যাত্রী পরিবহন করার কথা রয়েছে।

About

Popular Links