Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

পছন্দের স্কুলে ভর্তি না করায় শিক্ষার্থীর আত্মহত্যা

বাড্ডা থানার উপপরিদর্শক মো. মোশারফ হোসেন বলেন, প্রাথমিকভাবে পরিবার জানিয়েছে সে আত্মহত্যা করেছে

আপডেট : ৩১ ডিসেম্বর ২০২২, ০৯:৩৩ পিএম

ঢাকার বাড্ডা আনন্দনগর এলাকায় একটি বাসা থেকে আবু বক্কর রিফাত (১৫) নামে এক স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৩১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়।

রিফাত ঝালকাঠি জেলা কাঠালিয়া উপজেলার জোড়খালী গ্রামের সোহেল রানার ছেলে। সে পরিবারের সঙ্গে বাড্ডা বড়বাড়ি আনন্দনগর এলাকায় পরিবারের সাথে ভাড়া বাসায় থাকত। দুই ভাইয়ের মধ্যে সে ছিল ছোট।

সম্প্রতি বাড্ডার জাগরণী কিন্ডারগার্ডেন নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানে অষ্টম শ্রেণি থেকে পরীক্ষা দিয়ে নবম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছিল সে।

পুলিশ জানায়, আনন্দনগরে পরিবারের সঙ্গে থাকতো ওই শিক্ষার্থী। শুক্রবার রাতে সে নিজের কক্ষে ঘুমাতে যায়। পরে সকাল হলেও ঘুম থেকে না ওঠায় পরিবারের লোকজন তাকে ডাকাডাকি করতে থাকে। এতে সাড়া না পেয়ে তার কক্ষের দরজা ভেঙে তাকে বিছানার চাদর গলায় পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে থাকতে দেখে। পরে তারা চাদর কেটে তাকে নিচে নামিয়ে থানায় খবর দেন।

মৃতের বাবা সোহেল রানা জানান, বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর রিফাতের অনেক বন্ধু এই শিক্ষা প্রতিষ্ঠান ত্যাগ করেছে। সেও চাচ্ছিল এটি স্কুল ছেড়ে যেতে। কিন্তু রিফাতের মা এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক হওয়ায় পরিবার তাকে অন্য স্কুলে ভর্তি করেনি। এতেই সে ক্ষুব্ধ হয়ে আত্মহত্যা করে থাকতে পারে।

বাড্ডা থানার উপপরিদর্শক (এসআই) মো. মোশারফ হোসেন বলেন, খবর পেয়ে মৃতের মরদেহ উদ্ধার করা হয়েছে। তার মরদেহের ময়নাতদন্তের জন্য ঢামেকে পাঠানো হয়েছে। প্রাথমিকভাবে পরিবার জানিয়েছে সে আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

About

Popular Links