Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইনমন্ত্রী: বিএনপি নেতাদের জামিন ইস্যুতে সরকারের হস্তক্ষেপ নেই

আনিসুল হক বলেছেন, মামলা চলাকালীন সরকারের কোনো মন্ত্রণালয় আদালতের কাজে হস্তক্ষেপ করে না। আদালত সম্পূর্ণ স্বাধীনভাবেই নিজস্ব কার্যক্রম পরিচালনা করছে

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৩, ০১:৪৫ পিএম

বিএনপির সিনিয়র নেতাদের জামিন প্রসঙ্গে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, “মামলা চলাকালীন সরকারের কোনো মন্ত্রণালয় আদালতের কাজে হস্তক্ষেপ করে না। আদালত সম্পূর্ণ স্বাধীনভাবেই নিজস্ব কার্যক্রম পরিচালনা করছে।”

শুক্রবার (৬ জানুয়ারি) বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, “আদালতে মামলা চলছে আইন অনুযায়ী। আমি অ্যাটর্নি জেনারেলের মাধ্যমে জেনেছি হাইকোর্ট থেকে বিএনপি নেতাদের জামিনের ক্ষেত্রে আইনের কিছু ব্যত্যয় ঘটেছে। সে জন্য সরকার আপিল করেছে।”

ব্রাহ্মণবাড়িয়ার তিন আইনজীবিকে আদালতে তলব প্রসঙ্গে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, “বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন। ব্রাহ্মণবাড়িয়া জেলা আদালতের বিজ্ঞ জেলা জজ এবং অন্যান্য বিচারকগণ প্রধান বিচারপতির কাছে অভিযোগ করেছেন। তারা প্রধান বিচারপতির কাছে একটি ভিডিও পাঠিয়েছেন। সেখানে দেখা গেছে, একজন বিচারকের প্রতি তারা (আইনজীবি) খারাপ আচরণ করেছে। সেটা আমি শুনেছি। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট একটি কনটেম্পট রুল ইস্যু করেছে। এখন এটা বিচারিক ব্যাপার। আদালত বিচার করবে।”

এ সময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা, কসবা সার্কেল সহকারী পুলিশ সুপার কামরুল ইসলাম, আখাউড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল প্রমুখ।

About

Popular Links