Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাইকেল ছিনিয়ে নিতে পঞ্চম শ্রেণির ছাত্রকে হত্যা করে পাঁচ কিশোর

গ্রেপ্তার পাঁচ জনের মধ্যে তিনজন স্থানীয় একটি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র, একজন হাফেজিয়া মাদ্রাসায় পড়াশোনা করে ও একজন এবার এসএসসি পরীক্ষা দিয়েছে

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩, ১১:৫৩ এএম

ঘুরতে যাওয়ার টাকা সংগ্রহ করতে বাইসাইকেল ছিনিয়ে নিয়ে পঞ্চম শ্রেণির এক স্কুলছাত্রকে শ্বাসরোধ করে হত্যা করেছে কয়েকজন কিশোর। এ ঘটনায় জড়িত পাঁচ কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৬ জানুয়ারি) সকালে বগুড়ার শিবগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়নের বড়িয়াহাট বজলুর মোড়ে একটি বাঁশঝাড় থেকে আবু হুরায়রা (৯) নামে ওই স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার পাঁচ জনের মধ্যে তিনজন স্থানীয় একটি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র, একজন হাফেজিয়া মাদ্রাসায় পড়াশোনা করে ও একজন এবার এসএসসি পরীক্ষা দিয়েছে। তারা হত্যার কথা স্বীকার করেছে। তাদের সোমবার বিকেলে আদালতে পাঠানো হয়েছে।

মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক আশিক ইকবাল এসব তথ্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন। 

পুলিশ ও স্বজনরা জানিয়েছেন, নিহত শিশু আবু হুরায়রা বগুড়ার শিবগঞ্জ উপজেলার কড়িবাড়ি দক্ষিণপাড়ার মঞ্জুরুল ইসলামের ছেলে ও স্থানীয় সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। হুরায়রা প্রতিবেশী ওই কিশোরদের সঙ্গে খেলাধুলা ও চলাফেরা করতো। তারা কোথাও বেড়াতে যাওয়ার খরচ ও মোবাইল ফোন কেনার জন্য হুরায়রার বাইসাইকেল ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা করে। গত রবিবার স্কুলে টিফিন চলাকালে পাঁচ বন্ধু হনুমান দেখানো ও খাওয়ানোর কথা বলে তাকে ডেকে নেয়। বিকেল ৪টার দিকে তারা পরিকল্পনা অনুসারে সাইকেল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিলে সকলে মিলে তাকে শ্বাসরোধে হত্যা করে।

এরপর বড়িয়াহাট বজলুর মোড়ে একটি বাঁশঝাড়ে ফেলে দেয়। এছাড়া তারা সাইকেলটি একটি দোকানে বিক্রি করে দেয়।

পুলিশ কর্মকর্তা আশিক ইকবাল জানান, স্কুল ছুটির পরও দীর্ঘসময় বাড়িতে না ফেরায় স্বজনরা হুরায়রাকে খুঁজতে থাকেন। এ ব্যাপারে তার ভাই শিবগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। 

পরে পুলিশ জানতে পারে স্থানীয় ডাকুমারা হাটে একটি দোকানে হুরায়রার বাইসাইকেলটি দেখতে পাওয়া গেছে। ওই দোকানের মালিক পুলিশকে জানিয়েছেন, এক কিশোর তার কাছে সাইকেলটি বিক্রি করেছে। এরপর অভিযানে নামে পুলিশ। 

পুলিশ কর্মকর্তা আশিক ইকবাল বলেন, আবু হুরায়রার মরদেহ বগুড়া শজিমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত শিশুর বাবা মঞ্জুরুল ইসলাম গ্রেপ্তার পাঁচ জনের নাম উল্লেখ করে এবং আরও অজ্ঞাত দুই থেকে তিন জনের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন।

About

Popular Links